ঢাকাThursday , 22 December 2022
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খুন
আজকের সর্বশেষ সবখবর

ইসলামপুরে জোর পূর্বকভাবে বসতবাড়ী দখল

Link Copied!

ইসলামপুরে জোর পূর্বকভাবে বসতবাড়ী দখল

হাসর আলী,,,ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি:

জামালপুরের ইসলামপুর পৌর শহরে টংগের আলগা গ্রামে জোর পূর্বকভাবে বসতভিটা জবর দখলের অভিযোগ পাওয়া গেছে।
জানাযায়, পৌর শহরের টংগের আলগা দক্ষিণ পাড়া গ্রামের মৃত মোহাম্মদ আলী ও গেন্দা সেখ দের বসতবাড়ী ভাংচুর করে জোর পূর্বক ভাবে দখল করেছে ভূমি দস্যু আশারুল, সমোজ উদ্দিন, আমিরুল ও ছামিউল গংদের একদল সন্ত্রাসী বাহিনী। ইতিমধ্যে ওই বসতভিটায় থাকা বাঁশের ঝাড় কেটে ফেলে ও বসতঘর ভেঙ্গে দেয়া হয়েছে।
মামলা সূত্রে জানাযায়,আরওআর খতিয়ান নং ১৩১,দাগ নং ৩৩৮ জমির পরিমাণ ১.৭৪ শতাংশ এর মধ্যে বিআরএস খতিয়ান নং-১৫৪,দাগ নং-৩৬৩ জমি ২৫ শতাংশ রেকর্ড মূলে জমির মালিক গেন্দা শেখ ও মোহাম্মদ আলী।
গেন্দা শেখ ও মোহাম্মদ আলীর মৃত্যুর পর তার ওয়ারিশগণ দীর্ঘদিন যাবত নিয়মিতভাবে জমি খারিজ করে খাজনা পরিশোধ করছেন ।
আব্দুল আলী ওরুফে আশারু গংরা বাদী হয়ে আরওআর ও বিআরএস মুলে তারাই ওই জমির প্রকৃত মালিক ভেবে বিজ্ঞ সহকারী জজ আদালত, ইসলামপুর, জামালপুর বরাবর আরওআর ও বিআরএস রেকর্ড সংশোধনের জন্য মোঃ নং ১৫৪/২০১২ সন অন্য প্রকার মামলা দায়ের করেন।কিন্তু পরবর্তীতে বিজ্ঞ আদালত গেন্দা শেখ ও মোহাম্মদ আলীদের জমির কাগজপত্র সঠিক থাকায় তাদের পক্ষে রায় প্রদান করেন।
বিজ্ঞ আদালতের রায় শুনে আব্দুল আলী ওরুফে আশারু গংরা পুনরায় হাইকোর্টে আপিল করে। আপিল করা পর ক্ষিপ্ত হয়ে আব্দুল আলী ওরুফে আশারু গংরা তাদের ভাড়াটিয়া লোকজন নিয়ে ১৫ ডিসেম্বর সকালে অতির্কিতভাবে হামলা চালিয়ে জোর পূর্বকভাবে বসতঘর,নলকুপ ভাংচুর করেন ও বাঁশঝাড় কেটে ফেলে জমি দখল করেন।
গেন্দা শেখ ও মোহাম্মদ আলীর ওয়ারিশদের বিভিন্ন হুমকি ধামকি দেওয়ায় তাদের জীবনের নিরাপত্তার জন্য গত ১৩ ডিসেম্বর ইসলামপুর থানায় হেলাল উদ্দিন বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেন।
ইসলামপুর থানার এসআই আবু রায়হান জানান,আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি তখন কোন ঘরবাড়ি ভাংচুরের আলামত দেখা যায়নি। পরের দিন জানতে পারলাম ভাংচুর করে টিন দিয়ে ঘেরাও করেছে। এই ব্যাপারে এলাকার ওয়ার্ড সভাপতির নিকট মিমাংশা করার দায়িত্ব দিয়েছি।
ভোক্তভোগী হেলাল উদ্দিন জানান,আমরা গরীব মানুষ। বাবার মৃত্যুর পর ওয়ারিশ হিসেবে উক্ত জমিতে দীর্ঘ দিন ধরে বসবাস করে আসছি। এলাকার কিছু কুচক্রিমহলের যোগসাজসে আমাদের বসতভিটা জোর পূর্বকভাবে দখল করেছে।
কেনু শেক,মুনু ও মনজুরুল শেখ জানান,আমরা ন্যয় বিচারের জন্য এলাকার মাতাব্বরগণদের দুয়ারে দুয়ারে ঘুরেও কোন সঠিক বিচার পাচ্ছি না। তাই আমরা সঠিক বিচারের জন্য প্রশাসনের সদয় হস্তক্ষেপ কামনা করছি।
এ ব্যাপারে আব্দুল আলী ওরুফে আশারু জানান, সোনা উল্লা শেখদের জমিজমা না থাকায় আমার বাবা তাদের থাকার জন্য জায়গা দিলে এখন তারা সেই জমি তাদের বলে দাবি করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।