ঢাকাThursday , 24 November 2022
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. কৃষি বার্তা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. চাকরি
  13. জাতীয়
  14. তথ্যপ্রযুক্তি
  15. দূর্ঘটনা
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজার আত্মসমর্পনের ১০২ জন ওসি প্রদীপের সাজানো নাটকের জালের শিকার : আসামীর আইনজীবী

Link Copied!

কক্সবাজার আত্মসমর্পনের ১০২ জন ওসি প্রদীপের সাজানো নাটকের জালের শিকার : আসামীর আইনজীবী

শফিউল হক রানা,কক্সবাজার প্রতিনিধি

২৩ নভেম্বর ২০২২

কক্সবাজারের টেকনাফে ইয়াবা ব্যবসায়ী হিসেবে আত্মসমর্পণ করা ১০২ জনের মধ্যে ১জন জেলা হাজতে মৃত্যু বরন করিলে সংখ্যা দাড়ায় ১০১জন। প্রত্যেককে ১৮ মাস কারে কারাদণ্ড দিয়েছে আদালত। সেই সাথে প্রত্যেকে ২০ হাজার টাকা করে অর্থদণ্ডও দেওয়া হয়। কিন্তুু ইয়াবা মামলায় শাস্তি দেওয়া হলেও অস্ত্র মামলায় বেকসুর খালাস দেওয়া হয়েছে তাদের। জেলা দায়রা জজ মো: ইসমাইল হোসেন এর আদালতে এ রায় দেয়া হয়। এজলাস থেকে বেরিয়ে আসামী পক্ষের সিনিয়র আইনজীবী মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, আত্মসমর্পনটি ছিলো তৎকালীন টেকনাফ থানার ওসি প্রদীপের পদক পাওয়ার লোভে সাজানো নাটক। আত্মসমর্পনের জন্য ১০২ জনকে আগে থেকেই পুলিশ লাইনে এনে ভয় ভীতি দেখিয়ে বন্দী রাখা হয়।তিনি আরো বলেন, প্রমাণ না হওয়া স্বত্বেও সমাজে যেনো কোন ভুল বার্তা না ছড়ায়, তাই আদালত আসামীদের নামমাত্র শাস্তি দিয়েছে জানিয়ে জ্যেষ্ঠ এই আইনজীবী আরো বলেন, তারা রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবেন কিনা সেই বিষয়ে আসামীরা সিদ্ধান্ত নেবেন। এদিকে রায়ে সন্তুষ্ট জানিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদুল আলম জানান, ইয়াবা ব্যবসায়ী দের বিরুদ্ধে এই রায়ের মাধ্যমে মাদক নির্মূলে সমাজে একটি বার্তা যাবে। গেলো ২০১৯ সালের ১৬ ফেব্রুয়ারী টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে ৩ লাখ ৫০ হাজার পিস ইয়াবা এবং ৩০ টি দেশীয় অস্ত্র দিয়ে আত্মসমর্পণ করেন ১০২ জন ইয়াবা কারবারি৷ এই ঘটনায় অস্ত্র ও মাদক নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা করে পুলিশ। পরে মামলার বিচারকার্য চলাকালীন সময়ে একজন আসামী মারা
যান। অন্যদিকে আত্মসমর্পণকারীদের মধ্যে ছিলো সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদী আপন ৪ ভাই (আব্দুল আমিন, আব্দুর শুক্কুর, শফিকুল ইসলাম, ফয়সাল রহমান); ভাগিনা সাহেদ রহমান নিপু; চাচাতো ভাই মোহাম্মদ আলম। আরও আছেন- টেকনাফ সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জিয়াউর রহমান জিহাদ ও তার বড় ভাই আব্দুর রহমান; বর্তমান জেলা পরিষদ সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর আহমেদের ছেলে দিদার মিয়া; টেকনাফ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুল বশর নুরশাদ; টেকনাফ সদর ইউনিয়নের এনামুল হক এনাম মেম্বার সহ প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।