ঢাকাThursday , 27 July 2023
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অবৈধ বালু উত্তোলন
  4. অভিনন্দন
  5. অর্থনীতি
  6. আইন ও বিচার
  7. আক্রান্ত
  8. আটক
  9. আত্মহত্যা
  10. আনন্দ মিছিল
  11. আন্তর্জাতিক
  12. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  13. আবহাওয়া
  14. আর্থিক সহোযোগিতা
  15. আলোচনা সভা
আজকের সর্বশেষ সবখবর

কোতয়ালী থানায় ওপেন হাউজ ডে ও কমিউনিটি পুলিশং এর সভা অনুষ্ঠিত

Link Copied!

কোতয়ালী থানায় ওপেন হাউজ ডে ও কমিউনিটি পুলিশং এর সভা অনুষ্ঠিত

রংপুর ব্যুরো প্রধানঃ

পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি ও সামাজিক অপরাধ নিয়ন্ত্রণ কল্পে রংপুর সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নের শাহাবাজপুর স্কুল মাঠে ওপেন হাউজ ডে ও কমিউনিটি পুলিশং এর সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বুধবার বিকাল ৫ টায় অনুষ্ঠিত সভাটিতে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী। কোতয়ালী সদর থানার অফিসার ইনর্চাজ(ওসি) সুশান্ত কুমার সরকার এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এ সার্কেল হোসেন মোহাম্মদ রায়হান, রংপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জাপা নেপা নেতা মোঃ মাসুদার রহমান মিলন, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক বাদশা আলমঙ্গীর, সদর উপজেলা আওয়ামী’লীগ এর সভাপতি মোঃ হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক এ কে এম হালিমুল হক, জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ, নারী নেত্রী মন্জুশ্রী সাহা,
প্রধান অথিতির বক্তব্যে পুলিশ সুপার বলেন, আমার আগে বার জন বক্তব্য দিয়েছেন। আমি সবার কথা মনোযোগ সহকারে শুনেছি। একজন শিক্ষার্থী তার অভিযোগে বলেছেন ইভটিজিং বেড়েছে।সদর কোতয়ালী থানার পুলিশ ইভটিজিং প্রতিরোধে কঠোর অবস্থানে রয়েছে।শুধু বললে হবে না, পুলিশকে জানাতে হবে। পুলিশ যদি দ্বায়িত্ব পালন না করে আমাকে জানাতে হবে। তিনি আরো বলেন, অপরাধ নিয়ন্ত্রণে আগে চেয়ে এখন পুলিশ বাহিনী সবক্ষেত্রেই সমৃদ্ধ, এজন্য রংপুর জেলার আইন শৃংঙ্খলার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। কমিউনিটি পুলিশিং এর শ্লোগানেই হচ্ছে জনতার সাথে পুলিশের সম্পর্ক বৃদ্ধির মাধ্যমে সমাজের অপরাধ নিয়ন্ত্রণ করা। পুলিশ সেই কাজটি দ্বায়িত্বেরর সাথে পালন করছে। আবার বিট পুলিশিং এর মাধ্যমে ইউনিয়ন পর্যায়ে অফিস স্থাপন করে একজন এসআইয়ের নেতৃত্বে সাধারণ জনগণের জন্য সেবার দ্বার উন্মুক্ত করে রাখা হয়েছে। এর মানে হল পুলিশি সেবা অন্য কিছুর চেয়ে সহজ হয়ে উঠেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।