ঢাকাMonday , 16 January 2023
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খুন
আজকের সর্বশেষ সবখবর
Link Copied!

আধ্যাত্মিক জ্ঞান সাধক আওলাদে রাসূল হযরত বড় মাওলানা সৈয়দ মুফাজ্জলুর রহমান (রহ.) কর্তৃক প্রবর্তিত ১২৭ তম “ঘোড়দৌড় সভা” আগামী ২৮ ও ২৯ জানুয়ারি- ২০২৩ ইং রোজ শনিবার ও রবিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ইনশাআল্লাহ।

কামরুল ইসলাম চট্টগ্রাম

হযরত বড় মাওলানা সৈয়দ মুফাজ্জলুর রহমান (রহ.) ছিলেন জ্ঞান তাপস, লেখক ও বিভিন্ন ভাষাজ্ঞান সমৃদ্ধ একজন ইসলামী চিন্তাবিদ। এলাকার মুসলমানদেরকে ধর্মীয় সংস্কৃতি ও মূল্যবোধে উজ্জ্বীবিত করার লক্ষে ১৮৯৬ সালে এই ঘোড়দৌড় সভা প্রবর্তন করেন। এতে করে এলাকায় সৃষ্টি হয় ইসলামী সংস্কৃতির এক নতুন জাগরণ।

সভার বিলে ঐতিহাসিক আছরের জামাত ও ঘোড়দৌড় প্রতিযোগিতা হয় পাশাপাশি মিষ্টান্ন, মৃৎশিল্পের তৈজসপত্র, শিশুদের খেলনাসামগ্রীসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী বেচাকেনা চলে ধুমধাম। সভায় সমাগম ঘটে দূর-দূরান্ত থেকে ছুটে আসে অসংখ্য মানুষ -বণিতার। ঐতিহ্যবাহী সভাটি গ্রাম বাংলার অনাবিল শান্তি ও আনন্দের এক সরস প্রাণের জীবন্ত উৎস।
স্থান সুখছড়ী রহমানিয়া আদর্শ দাখিল মাদ্রাসার দক্ষিণ পাশে সবার বিল মাঠ আমিরাবাদ লোহাগাড়া চট্টগ্রাম।
উক্ত সভায় সকলের প্রতি দাওয়াত রইল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।