ঢাকাTuesday , 6 December 2022
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

চবি প্রশাসন কতৃক ছাত্রলীগের বগির চিকা মুছে দেওয়া হয়েছে

Link Copied!

চবি প্রশাসন কতৃক ছাত্রলীগের বগির চিকা মুছে দেওয়া হয়েছে

কামরুল ইসলাম

দীর্ঘ যাবত ছাত্র লীগ কতৃক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনের বগিতে লিখা চিকা মারা নিয়ে নীরব ছিল প্রশাসন। এই চিকা মারার মধ্যে হেডটিক করেছে ছাত্র লীগ এর মধ্যে সবচেয়ে বেশি চিকা মারা হয়েছে এ এফ রহমান হলে। বগিভিত্তিক বিজয় গ্রুপের একাংশের নেতৃত্বে থাকা এ হলের পুরো দেয়ালজুড়ে চিকা মারা হয়েছে। অনেকে এটাকে বিজয় হল নামেই চিনতো। এটা নিয়ে অনেক সমালোচনা হলেও প্রশাসন কোনো পদক্ষেপ নেয়নি এতদিন ।

এই বিষয়ে গত শুক্রবার রাতে চিকা মারা নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের পর টনক নড়েছে প্রশাসনের। গতকাল রবিবার ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠনগুলোর চিকাসহ সকল ধরনের দেয়াল লিখন মুছে দেওয়ার কাজ শুরু করেছে প্রশাসন। গতকাল বিকেল সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান হল থেকে চিকা অপসারণ শুরু হয়।

এ ব্যাপারে সহকারী প্রক্টর এস এ এম জিয়াউল ইসলাম গণমাধ্যম কে বলেন, গত শুক্রবার রাতে সংঘর্ষের ঘটনায় অনেকে আহত হয়েছে। ভাঙচুর করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের স্থাপনা। এ ঘটনায় জড়িতদের কাউকে ছাড় দিবে না প্রশাসন। তিনি বলেন, বগিভিত্তিক রাজনীতি ও বগির নামে চিকা মারা কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে নিষিদ্ধ। তবুও কর্মীরা তাদের অবস্থান জানান দিতে হলগুলোতে চিকা মারে।

অনেক সময় চিকা মারাকে কেন্দ্র করে সংঘর্ষ হয়। চিকা মারার কারণে হলের সৌন্দর্য নষ্ট হচ্ছে। এসব কিছু বিবেচনা করে হল থেকে চিকা মুছে দিচ্ছে প্রশাসন। তিনি আরও বলেন, আজকে রবিবার এ এফ রহমান হলে চিকা অপসারণ করা হয়েছে।

পর্যায়ক্রমে হল, অনুষদ ও ক্যাম্পাস অভ্যন্তরে বিভিন্ন দেয়াল থেকে চিকা অপসারণ করা হবে। ক্যাম্পাসে সুষ্ঠু শিক্ষার পরিবেশ বজায় রাখতে আমরা বদ্ধপরিকর। চিকা অপসারণের সময় উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর মো. আহসানুল কবীর, গোলাম কুদ্দুস লাবলু, হাসান মুহাম্মাদ রোমান ও মো. শাহরিয়ার বুলবুল তন্ময়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।