ঢাকাশনিবার , ৩০ সেপ্টেম্বর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

চুনতী ৫৩ তম সীরাত মাহফিলের ৩য় দিবস সম্পর্ণ

কামরুল ইসলাম চট্রগ্রাম
সেপ্টেম্বর ৩০, ২০২৩ ১২:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

চুনতী ৫৩ তম সীরাত মাহফিলের ৩য় দিবস সম্পর্ণ

কামরুল ইসলাম

চুনতীর ১৯ দিনব্যাপী ৫৩তম আন্তর্জাতিক মাহফিলে সীরতুন্নবী (সা.) ৩য় দিবসের আলোচনায় সভাই বক্তারা বলেন আদর্শ পরিবার ছাড়া সুন্দর সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব না
চট্টগ্রাম লোহাগাড়া চুনতীস্থ শাহ্ মনজিল সীরত ময়দানে যুগশ্রেষ্ঠ আলেম হযরত মাওলানা হাফেজ আহমদ প্রকাশ শাহ্ সাহেব কেবলা চুনতী কর্তৃক প্রবর্তিত ১৯ দিনব্যাপী ৫৩তম আন্তর্জাতিক মাহফিলে সীরতুন্নবী (সা.) এর ৩য় দিবসের আসর ২৯ সেপ্টেম্বর ২০২৩খ্রি.বাদ জুমা শুক্রবার অনুষ্ঠিত হয়। দুই অধিবেশনে সাতকানিয়া দক্ষিণ চরতী মজিদিয়া মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা কাজী মুজহের মজিদী ও সাতকানিয়া বাজালিয়া হেদায়তুল ইসলাম ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা নুরুল আলম সভাপতিত্বে বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ.এস.এম. বজলুর রশিদ মিন্টু, কক্সবাজার দোকান মালিক সমিতি ফেডারেশনের সাবেক সভাপতি আলহাজ্ব মোস্তাক আহমদ। আলোচনা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাওলানা এনামুল হক মুজাদ্দেদী,পটিয়া জিরি আল জামিয়াতুল ইসলামিয়ার মুহাদ্দিস আলহাজ্ব মাওলানা হোছাইন আল মাহমুদ, কক্সবাজার খুরুশকুল তাফহীমুল কুরআন আলিম মাদ্রাসার প্রভাষক আলহাজ্ব মাওলানা জয়নুল আবেদীন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এম.ফিল গবেষক মাওলানা বদরুদ্দিন সাদী, শাহজালাল ইসলামি ব্যাংক লিমিটেড শরীয়াহ বোর্ড মুরকিব মাওলানা মুহাম্মদ মাহের শামস, দক্ষিণ নালাপাড়া জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আরমান বিন আমিন, রোজঘাটা হোছাইনিয়া আজিজুল উলুম মাদরাসার মুহতামিম আলহাজ্ব মাওলানা হাবিবুল ওয়াহেদ, । বক্তারা বলেন, পরিবারের সুফল অনেক মনস্তাত্ত্বিক, অর্থনৈতিক, শিক্ষাদান ইত্যাদি। পরিবারের সবচেয়ে বড় দায়িত্ব শিশুকে সামাজিক করে গড়ে তোলা এবং ইসলামী তাহযীব-তামাদ্দুন শিক্ষা দেওয়া। পরিবারের ধারা ও রীতিনীতির উপর ভিত্তি করে শিশুর মনোজগত তৈরী হয় এবং পরিবারে তার দৃষ্টিভঙ্গি গড়ে ওঠে। সুতরাং শিশুর সুষ্ঠু শিক্ষা দিতে পরিবার বিশেষ ভূমিকা রাখে পরিবার একটি সার্বজনীন পদ্ধতি এবং সমাজ ও রাষ্ট্রের আয়না। সারা বিশ্বে পরিবার সবচেয়ে গুরুত্বপূর্ণ সামাজিক ভিত্তি হিসাবে গণ্য হয়। পরিবার একজন মানুষের সর্বপ্রথম ও সর্বশ্রেষ্ঠ বিদ্যাপিঠ। পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করা সকলের দায়িত্ব। পারস্পরিক শ্রদ্ধাবোধ ও স্নেহ-মায়া-মমতার বন্ধনে আবদ্ধ একেকটি পরিবার বহু হৃদয়ের সমষ্টি, যেখানে আছে জীবনের প্রবাহ, আছে মায়া-মমতা, স্নেহ-ভালবাসা, মিলেমিশে থাকার প্রবল বাসনা, আছে নিরাপত্তা কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফেজ মুহাম্মদ ইব্রাহীম, ওবাইদুল্লাহ আল মিহরাব, হাফেজ আবু বকর ছিদ্দিক আরমান, মুহাম্মদ মসউদ রায়হান। না’আতে রসূল (সা.) পরিবেশন করেন মুহাম্মদ তাওসীফ, মুহাম্মদ রিদওয়ানুল হক, সাবিত হোছাইন, তামজীদ আহমদ, মোস্তফা শাহরিয়ার তারেক, ওয়াসেত আদনান সামি, আবদুল্লাহ আল জাওয়াহীরি। চুনতি হাকিমিয়া অনার্স মাস্টার্স মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফারুক হোসাইন ও সিনিয়র শিক্ষক জিয়াউল করিম এর যৌথ সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, মাহফিল মোতওয়াল্লী কমিটির সাংগঠনিক সম্পাদক শাহজাদা মাওলানা আব্দুল মালেক মুহাম্মদ ইবনে দিনার নাজাত,আলহাজ্ব আবু তাহের, আলহাজ্ব ইসমাইল মানিক, এম. মাহাবুবুল হক, শাহজাদা তৈয়বুল হক বেদার, সাইফুউদ্দিন মোহাম্মদ তারেক,মাওলানা অলিউদ্দিন,কাজী আরিফুল ইসলাম,শাহাজাদা মাওলানা মোহাম্মদ আনোয়ারুল্লাহ সুজাত প্রমূখ।
বার্তাপ্রেরক:
স্বাক্ষরিত
মোহাম্মদ সোহেল তাজ
প্রেস সচিব, শাহ মঞ্জিল, চুনতী, লোহাগাড়া
ছবির ক্যাপশন: চুনতীর ১৯ দিনব্যাপী ৫৩তম আন্তর্জাতিক মাহফিলে সীরতুন্নবী (সা.) ৩য় দিবসে বিশেষ মেহমানের বক্তব্য দিচ্ছেন এ.এস.এম. বজলুর রশিদ মিন্টু।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST