ঢাকাWednesday , 30 November 2022
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খুন
আজকের সর্বশেষ সবখবর

জয়দেবপুর রেল স্টেশনে কর্মসূচিতে ১০ দাবি

Link Copied!

জয়দেবপুর রেল স্টেশনে কর্মসূচিতে ১০ দাবি

মো: রতন সরকার
শ্রীপুর উপজেলা প্রতিনিধি

গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে স্টেশনে বিভিন্ন দাবিতে ‘গাজীপুর ঐতিহ্য ও উন্নয়ন সংগঠন’ অবস্থান কর্মসূচি পালন করেছে। এজন্য প্রায় একঘণ্টা জয়দেবপুর রেলওয়ে স্টেশনে উভয় দিকের বেশ কিছু ট্রেন আটকে পড়ে। বুধবার (৩০ সেপ্টেম্বর) সকাল ৭টা থেকে তারা এই অবস্থান কর্মসূচি শুরু করেন। কর্মসূচি শেষে হলে সকাল ৮টা থেকে ট্রেন চলাচল শুরু হয়।

সংগঠনটির সভাপতি ইঞ্জিনিয়ার শামসুল হক খান জানান, মাসিক টিকিট পুনরায় চালু করা, জয়দেবপুর ও টঙ্গী জংশনসহ তেজগাঁও স্টেশনে আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি, তুরাগ ও টাঙ্গাইল কমিউটার ট্রেনের বগি বৃদ্ধি, ট্রেনের আসন বৃদ্ধি, ডিসেম্বর ২০২২-এর মধ্যে জয়দেবপুর-টঙ্গী ডাবল লাইন এবং গাজীপুর-ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন চালু, জয়দেবপুর স্টেশনের উন্নয়ন এবং রেলগেটের সমস্যা দূরীকরণসহ নানা দাবিতে গাজীপুর ঐতিহ্য ও উন্নয়ন সংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষ রেলপথে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করেছে।

অবস্থান কর্মসূচিতে দাবি বলা হয়, ৭০ লাখ জনসংখ্যা অধ্যুষিত গাজীপুর মহানগরের প্রাণকেন্দ্রে অবস্থিত জয়দেবপুর স্টেশনের ন্যূনতম উন্নয়ন না হওয়ায়, নয়টি আন্তনগর ট্রেনের স্টপেজ না দেওয়া এবং টিকিট স্বল্পতার কারণে যাত্রীদের দুর্ভোগ দিন দিনব প্রকট হচ্ছে। সমস্যাগুলো সমাধানে দীর্ঘদিন যাবৎ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার আলোচনা হয়। প্রতিবারই সমাধানের আশ্বাস দেওয়া হলেও বাস্তবায়ন না হওয়ায় স্টেশনে শান্তিপূর্ণ অবস্থান নিয়েছেন তারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।