ঢাকাশনিবার , ৮ জুন ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

জয়পুরহাটের পাঁচবিবিতে জোরপূর্বক জমি দখলের চেষ্টার অভিযোগ

জয়পুরহাট প্রতিনিধি:
জুন ৮, ২০২৪ ৪:৪০ অপরাহ্ণ
Link Copied!

জয়পুরহাটের পাঁচবিবিতে জোরপূর্বক জমি দখলের চেষ্টার অভিযোগ

জয়পুরহাট প্রতিনিধি:

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের নন্দীগ্রাম এলাকায় পৈত্রিক সূত্রে প্রাপ্ত অংশ আছে এমন দাবী, মিথ্যা, বানোয়াট ও ভূয়া দলিল তৈরী করে দেশীয় অস্ত্রে সজ্জিত জোরপূর্বক জমি দখলের চেষ্টার অভিযোগ করেছে ভুক্তভোগি একটি পরিবার।

জমি দখলে বাধা দিলে প্রতিপক্ষরা ভুক্তভোগী ঐ পরিবার কে দেশীয় অস্ত্রের ভয়ভীতি ও মারধর করেছে তারা। নিজেদের রক্ষার্থে গত ৬জুন বৃহস্পতিবার সন্ধ্যায় থানায় অভিযোগ দাখিল করেন ভুক্তভোগী পরিবারের সদস্য মিজানুর রহমান।

অভিযোগ ও সরেজমিনে গিয়ে জানা যায়, মিজানুর রহমান ও তার ভাই মোস্তাফিজুর রহমান পৈত্রিক সুত্রে প্রাপ্ত নন্দীগ্রাম মৌজার সাবেক ৩৮৯ দাগের ১৬ শতাংশ জমি প্রায় ৩৫ বছর ধরে চাষাবাদ করে আসছে।

এমন অবস্থায় গত ২জুন সন্ধায় একই গ্রামের আবু কালাম সহ ৪/৫জন দেশিয় অস্ত্রে সজ্জিত হয়ে উক্ত সম্পত্তিতে তার পিতার অংশ আছে এমন মিথ্যা দাবী করে বানোয়াট ও ভূয়া দলিল তৈরী করে জোর পূর্বক জোবর দখলের চেষ্টা করে।

এতে ভুক্তভোগী মিজানুর রহমান বাধা দিতে গেলে তাদের মারধর করেন। এ সময় তারা চিৎকার করলে আশে পাশের লোকজন এসে তাদের উদ্ধার করে।

এ বিষয়ে আবু কালামের পুত্র আলম হোসেন বলেন, সেখানে আমাদের ৬ শতক জমি আছে। যা আমার বাবা পৈত্রিক সুত্রে প্রাপ্ত। বরং তারাই আমাদের ঐ জমি জোরপূর্বক দখল করে আছে। আমরা বাধা দিলে তারা আমার বাবাকে মারধর করে।

ওরা আমাদের শরিক তারা জমি নিজের দাবী করলে আমরা বলেছি কাগজ দেখান। তারা কোন কাগজপত্র দেখাতে পারে না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST