ঢাকাSaturday , 3 December 2022
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

টঙ্গী তুরাগ তীরে ৩ দিনব্যাপী ইজতেমা

Link Copied!

টঙ্গী তুরাগ তীরে ৩ দিনব্যাপী ইজতেমা

মোঃ রতন সরকার
শ্রীপুর উপজেলা প্রতিনিধি

দুই বছর বন্ধের পর গাজীপুরের টঙ্গীর তুরাগ নদীর তীরে শুরু হয়েছে চারদিন ব্যাপী জোড় ইজতেমা। পরম করুণাময় আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় হাজারো ধর্মপ্রাণ মুসল্লি এই ইজতেমায় উপস্থিত হয়েছেন।

শুক্রবার (২ ডিসেম্বর) ইজেতেমায় অংশ নিতে আসা মুসুল্লিরা জানান, মূল ইজতেমার পূর্ব প্রস্তুতিমূলক সভা হিসেবে পরিচিত এ জোড় ইজতেমায় এক থেকে তিন চিল্লা সম্পন্নকারী মুসল্লিরা অংশ নিয়ে থাকেন। ইজতেমা শেষে বিভিন্ন কাফেলায় ভাগ হয়ে তারা দেশ-বিদেশে দ্বীনের দাওয়াত দিতে বেড়িয়ে যাবেন। পরে ফিরে এসে মূল ইজতেমায় যোগদান করবেন তারা।

এর আগে গতকাল বৃহস্পতিবার দেশের বিভিন্ন জেলার মুসল্লিরা ময়দানে অবস্থান নিতে শুরু করেন। বিকেলে আছরের নামাজের পর বয়ান ও আলোচনার মধ্য দিয়ে শুরু হয় চারদিনের এই জোড় ইজতেমা।

এদিকে জোর ইজতেমায় আগত মুসল্লিদের জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছ প্রশাসনের পক্ষ থেকে।

উল্লেখ্য, আগামী জানুয়ারিতে তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমা দুই পর্বে অনুষ্ঠিত হবে। ইজতেমার প্রথম পর্ব আগামী ১৩ থেকে ১৫ জানুয়ারি এবং দ্বিতীয় পর্ব ২০ থেকে ২২ জানুয়ারি তুরাগ তীরে অনুষ্ঠিত হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।