ঢাকাSaturday , 24 December 2022
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খুন
আজকের সর্বশেষ সবখবর

টেকনাফের শাহপরীরদ্বীপ পাড়ি দিলেন বাংলা চ্যানেল সাঁতারু ৩১ জন

Link Copied!

টেকনাফের শাহপরীরদ্বীপ পাড়ি দিলেন বাংলা চ্যানেল সাঁতারু ৩১ জন

শফিউল হক রানা,কক্সবাজার প্রতিনিধি।

জেলা প্রতিনিধি | কক্সবাজার |

২২ ডিসেম্বর ২০২২

বিগত বছরগুলোর মতো এবারো পাড়ি দিয়েছেন বাংলা চ্যানেল সাঁতারু ৩১ জন। বৃহস্পতিবার ২২ ডিসেম্বর ২২ সকাল সোয়া ৯টায় কক্সবাজারের টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহ্পরীরদ্বীপের পশ্চিমপাড়া সমুদ্রসৈকত থেকে এই সাঁতার শুরু হয়। ১৬ দশমিক ১ কিলোমিটার দূরত্বের বাংলা চ্যানেল পাড়ি দিয়ে তাদের সাঁতার শেষ হয় সেন্টমার্টিন দ্বীপে।
দুপুর ২.৩০ মিনিটে সাঁতারুরা প্রবালদ্বীপে পৌঁছান বলে
জানিয়েছেন সাঁতারের প্রধান সমন্বয়ক ও ষড়জ অ্যাডভেঞ্চারের প্রধান নির্বাহী কর্মকর্তা লিপটন সরকার।
তিনি জানান, এবারে ১৭তম বাংলা চ্যানেল সাঁতার-২০২২’অনুষ্ঠিত হচ্ছে। ‘ষড়জ অ্যাডভেঞ্চার’ ও এক্সট্রিম বাংলা’ যৌথভাবে এবারের সাঁতারের আয়োজন করেছে। এবার মিলে ষড়জ অ্যাডভেঞ্চারের প্রধান নির্বাহী লিপটন সরকার ১৮বার বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন।
এবারে তার সঙ্গে যোগ দেওয়া সাঁতারুরা হলেন,
মো. মনিরুজ্জামান, মোহাম্মদ শামসুজ্জামান আরাফাত, শেখ মাহবুব উর রহমান, সাইফুল ইসলাম রাসেল, আবুল কালাম আজাদ, মাসুদ রানা, আলী রওনাক ইসলাম, আবাদুল ইসলাম, মো. জিহাদ হুসেন, সালাহ উদ্দিন, মো. কামাল হোসেন, মো. সোহেল রানা, শৌভিক বড়ুয়া, উজ্জল চৌধুরী, সাকিব মাহমুদ নাইম খান, বদর উদ্দিন, ফারুক হোসেন, এস এম শারিয়ার মাহমুদ, আবু রাশেদ, গোলাম রব্বানী, আব্দুল্লাহ আল সাবিত, শোয়েব তালুকদার, এসকে রায়হান আরাফাত আকাশ, মোছাম্মৎ রেজিনা পারভিন, তারেক হাসান, আব্দুল্লাহ আল তৌসিফ, জামিল হোসেন, নাসির উদ্দিন, রাশেদুল ইসলাম ও রাব্বি রহমান।
লিপটন সরকার বলেন, একজন নারীসহ এবার ৩১ জন সাঁতারু অংশ নিয়েছেন। এই সাঁতার আন্তর্জাতিক রীতি মেনে পরিচালনা করা হচ্ছে। নিরাপত্তার জন্য পর্যাপ্ত ব্যবস্থাও নেওয়া হয়। বাংলা চ্যানেল সাঁতারকে আন্তর্জাতিক করতে পেরেছি। ধারাবাহিকভাবে এ নৌপথে সাঁতার অনুষ্ঠিত হচ্ছে। প্রতিবারেই সাঁতারুদের স্বপ্রণোদিত অংশগ্রহণ বলে দিচ্ছে বাংলাদেশে দূরপাল্লার সাঁতার জনপ্রিয়।
বঙ্গোপসাগরে দূরপাল্লার সাঁতারের উপযোগী ১৬ দশমিক ১ কিলোমিটার দূরত্বের বাংলা চ্যানেল আবিষ্কার করেন প্রয়াত কাজী হামিদুল হক। ২০০৬ সালে প্রথমবারের মতো বাংলা চ্যানেল সাঁতার অনুষ্ঠিত হয়। সেবার সাঁতারে অংশ নিয়েছিলেন লিপটন সরকার, ফজলুল কবির সিনা ও সালমান সাইদ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।