ঢাকামঙ্গলবার , ১১ জুন ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

তালা উপজেলা নগরঘাটার ছাগলের হাট জম-জমাট

Link Copied!

তালা উপজেলা নগরঘাটার ছাগলের হাট জম-জমাট

মোঃ শাহিনুর রহমান শাহিন, সাতক্ষীরা জেলা প্রতিনিধি:

বিভিন্ন রঙ, জাত আর সাইজের ছাগলে ভরপুর বাজার। বছরের ১১টি মাস ঢিলেঢালা ভাবে চললেও কুরবানির ঈদ ঘিরে পুরো মাসে ৭-৮ দিন ছাগলের হাট বসে জম-জমাট। শত শত ক্রেতা-বিক্রেতার উপস্থিতিতে চলতে থাকে দর-দামের প্রতিযোগীতা। দামে মিলে গেলেই কেনাকাটা শেষ। খুশি হয় ক্রেতা-বিক্রেতা। সপ্তাহে দুই দিন শনি ও মঙ্গলবার বসে সাতক্ষীরার তালা উপজেলার নগরঘাটা পোড়ার বাজারের ছাগলের হাট। মঙ্গলবার (১১জুন) ঈদুল আযহা উপলক্ষে কেনাবেচার জন্য এ হাটে সাধারণ ক্রেতা, বিক্রেতা ও ব্যবসায়ীদের উপস্থিতি থাকে চোখে পড়ার মত।
স্থানীয় বিক্রেতা হাসানুর রহমান বলেন, বাড়িতে পোষা ছাগলটি বিক্রয়ের জন্য এসেছি। চাহিদা মত দাম পেলেই বেচবো।
বিক্রেতা আমিনুল ইসলাম বলেন, দর-দাম চলছে, আর একটু বেশি দাম পেলে বেচে দেব।
জয়নগরের আরশাদ বলেন, ১৫/১৬ হাজার টাকা দামে একটি ছাগল কিনবো কুরবানির জন্য। দরাদামি চলছে, বিক্রেতা একটু কম নিলেই কেনা হয়ে যাবে। তবে বাজার মূল্য মোটামোটি ঠিক আছে।
ব্যবসায়ী রবিউল, কুদ্দুস, অসীত,মনজেতসহ কয়েকজন জানান, গ্রামে ঘুরে ঘুরে ও বাজার থেকে ছাগল ক্রয় করি। সেটা আবার ৩/৫’শ লাভে বিক্রয় করি। এখন পর্যন্ত কেনা-বেচা ভালই হচ্ছে। আশা করছি ভাল লাভবান হবো।
বাজার কমিটি সূত্রে জানা যায়, পার্শবর্তি ধানদিয়া, লাবসা, বল্লী ও সরুলিয়া ইউনিয়নের ক্রেতারা ন্যায্য মূল্যে ছাগল ক্রয়ের জন্য ভিড় জমান এই পোড়ার বাজারে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST