ঢাকাWednesday , 30 November 2022
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খুন
আজকের সর্বশেষ সবখবর

তেঁতুলিয়ায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম এর ভিত্তি প্রস্তর উদ্বোধন

Link Copied!

তেঁতুলিয়ায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম এর ভিত্তি প্রস্তর উদ্বোধন

আমিরুলইসলাম পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর উদ্বোধন করলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলা ক্রীড়া সংস্থার বাস্তবায়নে প্রায় ৫ কোটি টাকা ব্যায়ে নির্মিত হবে এ মিনি স্টেডিয়াম। প্রথমে স্মৃতিফলক উন্মোচনের মাধ্যমে এবং পরে বেলুন উড়িয়ে ও কোদাল দিয়ে মাটি কেটে স্টেডিয়ামের দেয়ালের কাজ শুভ উদ্বোধন করেন।

জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের নামে তেঁতুলিয়া উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে । বুধবার (৩০ নভেম্বর) সকাল ১০ টায় তেঁতুলিয়া উপজেলায় উপস্থিত হয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর আনুষ্ঠানিক উদ্ধোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সচিব মেজবাহ উদ্দিন।

তেঁতুলিয়া উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জহুরুল ইসলাম ও পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা (বিপিএম) তেঁতুলিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী মাহাবুবুর রহমান, তেঁতুলিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইয়াছিন আলী মন্ডল, উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা সহ উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধা, উপজেলা আওয়ামীলীগের কর্মীবৃন্দ, উপজেলা কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ও কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কাজী মতিউর রহমান।

উদ্ধোধন অনুষ্ঠানের প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতি মন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন প্রথম পর্যায়ের প্রকল্পে নির্মান করা হচ্ছে ১৮৬ টি শেখ রাসেল মিনি ষ্টেডিয়াম। এছাড়াও প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি ষ্টেডিয়াম নির্মানের পরিকল্পনা নিয়েছে সরকার। দেশের প্রত্যন্ত অঞ্চলেও খেলাখুলাকে ছড়িয়ে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে আমাদের ক্রীড়া-বান্ধব জননেত্রী মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা।

আলোচনা সভায় মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করেছেন। এ থেকে পিছিয়ে নেই যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। তার নির্দেশনায় দেশব্যাপী ক্রীড়াঙ্গনকে সমৃদ্ধ করতে উপজেলা পর্যায়ে শেখ রাসেল মিনি স্টেডিয়াম স্থাপন করা হচ্ছে। প্রথম পর্বে ২৩১টি উপজেলায় করা হয়েছে।

এবার দ্বিতীয় পর্বে ২১০টি উপজেলায় করা হবে। এর মাধ্যমে যুবক কিশোরদের ক্রীড়ামুখী করে নেশাসহ সকল অপরাধকর্ম থেকে বিরত রেখে দেশের ভবিষ্যৎ কর্ণধার তথা প্রজন্মকে রক্ষা করা সম্ভব হবে। সেইসাথে প্রতিভা বিকাশের পথ ধরে আন্তর্জাতিক মানের খেলোয়াড় তৈরি হলে দেশকে বিশ্ব দরবারে খেলার মাধ্যমে তুলে ধরতে পারবে।

তেঁতুলিয়া

৩০/১১/২০২২

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।