ঢাকামঙ্গলবার , ১৩ জুন ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর হিলিতে জাতীয় পুষ্টি সপ্তাহ’র সমাপনী দিনে আলোচনা সভা

Link Copied!

দিনাজপুর হিলিতে জাতীয় পুষ্টি সপ্তাহ’র সমাপনী দিনে আলোচনা সভা

দিনাজপুর হাকিমপুর প্রতিনিধ
মোঃওয়াজ কুরনী

মজবুত হলে পুষ্টির ভিত, স্মার্ট বাংলাদেশ হবে নিশ্চিত’ এই প্রতিপাদ্য (৭-১৩ জুন) জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৩ এর সমাপনী দিনে খাদ্য নিরাপদ, নগর পুষ্টি বিষয়ক আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৩ জুন) দুপুরে পুষ্টি সপ্তাহের সমাপনী দিনে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভা কক্ষে আলোচনা সভা, ক্ষুদে ও স্কুল শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আলোচনা সভায় হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. প্রিতম মোস্তাহী এর সঞ্চালনায় বক্তব্য রাখেন হাকিমপুর উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন, হাকিমপুর ইউএনও অমিত রায়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শ্যামল কুমার দাস, মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহার, হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু সায়েম মিয়া, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তাহিরুল ইসলাম, ডা. সুলতান মাহমুদ হাসান প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন হাকিমপুর প্রেসক্লাবের গণমাধ্যম কর্মী, মেডিকেল অফিসার, মসজিদের ইমাম ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারীবৃন্দ।

আলোচনা সভা শেষে হাকিমপুরের নবাগত ইউএনও অমিত রায়কে হাসপাতাল এর পক্ষ থেকে ডা. শ্যামল কুমার দাস ও ডা. কামরুন্নাহার আজাদী ক্রেস্ট প্রদান ও ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন।

সভায় পুষ্টি সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। যেমন, পুষ্টি হলো- খাদ্য হতে প্রাপ্ত এমন উপাদান যা দেহের বৃদ্ধি এবং শরীরের সমস্ত ফাংশন যেমন শ্বাসপ্রশ্বাস, খাদ্য হজম এবং দেহ উষ্ণ রাখার জন্য শক্তি প্রদান করে। খাদ্যে পুষ্টি হলো– শরীরের টিস্যুগুলির বৃদ্ধি, মেরামত এবং রক্ষণাবেক্ষণ এবং গুরুত্বপূর্ণ প্রক্রিয়াগুলির নিয়ন্ত্রণের জন্য প্রয়োজনীয় পদার্থ। তাই পুষ্টির অভাবে যেন কেউ অসুস্থ না হয়, সে বিষয়ে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়।

পরে বিভিন্ন কিন্ডারগার্টেন ও স্কুল শিক্ষার্থীদের অংশ গ্রহণে জাতীয় পুষ্টি সপ্তাহ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের অতিথি বৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।