ঢাকাMonday , 9 January 2023
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খুন
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর হিলিতে বাড়ছে ঠান্ডাজনিত রোগীর সংখ্যা

Link Copied!

দিনাজপুর হিলিতে বাড়ছে ঠান্ডাজনিত রোগীর সংখ্যা

দিনাজপুর হাকিমপুর প্রতিনিধি
মোঃ ওয়াজ কুরনী

উত্তরের হিমেল হাওয়া এবং ঘন কুয়াশার কারণে দিনাজপুরের হাকিমপুর (হিলি) উপজেলাসহ আশেপাশের এলাকায় প্রতিদিনই বাড়ছে শীত। সেই সঙ্গে বাড়ছে হাসপাতালগুলোতে ঠান্ডাজনিত রোগীর সংখ্যা।

গত এক সপ্তাহে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬০ জন রোগী ঠান্ডাজনিত চিকিৎসা নিয়েছেন। প্রতিদিন ৮ থেকে ১০ জন রোগী ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা নিতে আসছেন। এর মধ্যে শিশু রোগীর সংখ্যা বেশি। শিশুরা সর্দি, জ্বর, ডাইরিয়া এবং বয়স্করা হাপানি রোগে বেশি আক্রান্ত হচ্ছে বলে জানান চিকিৎসকরা।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা মরিয়ম বেগম বলেন, অতিরিক্ত শীতের কারণে আমার মেয়ের গত চার দিন থেকে ডাইরিয়া দেখা দিয়েছে। যার ফলে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছি। এখন আল্লাহর রহমতে অনেকটা সুস্থ। ডাক্তার বলছে আরও দুই দিন হাসপাতালে থাকতে হবে।

স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শ্যামল কুমার দাস বলেন, শীতের প্রকোপ বৃদ্ধির কারণে প্রতিদিনই হাসপাতালে রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। প্রতিদিন বহির্বিভাগে রোগীর চাপ বাড়ছে। এখন পর্যন্ত হাসপাতালে ২০ জন রোগী ভর্তি রয়েছে।

হাসপাতালের চিকিৎসকরা
নিয়মিত তাদের চিকিৎসা দিয়ে যাচ্ছেন। তবে শিশু রোগীর সংখ্যা অনেক বেশি।
দিনাজপুর আবহাওয়া অফিসের কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, আজ থেকে সকালে ঘন কুয়াশা না থাকলেও শীতের প্রকোপ অনেক বেশি। সোমবার (৯ জানুয়ারী) সকাল ৬টায় ৮ দশমিক ৪ ডিগ্রি তাপমাত্রা নির্ধারণ করা হয়েছে। সেই সঙ্গে বাতাসের আর্দ্রতা ৯৭ শতাংশ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।