ঢাকাSunday , 20 November 2022
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. কৃষি বার্তা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. চাকরি
  13. জাতীয়
  14. তথ্যপ্রযুক্তি
  15. দূর্ঘটনা
আজকের সর্বশেষ সবখবর

নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি, খুলনা

Link Copied!

স্টাফ রিপোর্টার খুলনা ।

নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি, খুলনা

খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রথম পূর্ণাঙ্গ প্রাইভেট বিশ্ববিদ্যালয় ১৮ নভেম্বর, ২০১২ তারিখে প্রতিষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ২০১৩ সালের স্প্রিং সেমিস্টারে একাডেমিক কার্যক্রম শুরু হয়। প্রাইভেট ইউনিভার্সিটি অ্যাক্টের অধীনে উত্তর-পশ্চিমা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত। ২০১০।
ইউনিভার্সিটি ৪ টি অনুষদ, ১২ টি বিভাগ, ৬৭ টি পূর্ণসময়ের শিক্ষক, ৬১ টি পার্ট টাইম শিক্ষক এবং ৪৮৯ জন শিক্ষার্থী নিয়ে কার্যক্রম শুরু করেছে। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের ৪ টি অনুষদ, ১৪ টি বিভাগ রয়েছে। ছাত্র এবং শিক্ষক সংখ্যা যথাক্রমে প্রায় ৫০০০ এবং ১৪০ বেড়েছে।
আনন্দঘন পরিবেশে খুলনায় প্রতিষ্ঠিত প্রথম পূর্ণাঙ্গ বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও খুলনা সিটি কর্পোরেশনের চেয়ারম্যান তালুকদার আব্দুল খালেক প্রশাসনিক ভবনের সামনে বেলুন ও কবুতর উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ বজলার রহমান।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সুচনালগ্ন থেকে এ প্রতিষ্ঠানটি দেশের দক্ষিণ-পশ্চিমা লে উচ্চ শিক্ষা বিস্তারে এক নতুন দিগন্ত উন্মোচন করেছে। এ বিদ্যাপীঠের শিক্ষার্থীরা প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে অবদান রাখছে। পাশাপাশি বিজ্ঞান, তথ্য-প্রযুক্তিভিত্তিক বর্তমান যুগের প্রেক্ষাপটে ছাত্র-ছাত্রীবৃন্দ প্রযুক্তি নির্ভর প্রকৃত শিক্ষা অর্জনের মাধ্যমে দক্ষ জনশক্তিতে পরিণত হয়ে দেশ ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করবে এবং ডিজিটাল বাংলাদেশ নির্মাণে দায়িত্বশীল ভূমিকা পালন করে প্রতিযোগিতামূলক বিশ্বে এ দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে এই আশাবাদ ব্যক্ত করেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন কমিটির আহবায়ক ও বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ নওশের আলী মোড়ল, বিজনেস স্ট্যাডিজ ফ্যাকাল্টির ডীন ড. মোঃ রউফ বিশ্বাস, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ডঃ নাসিম আহমেদ, রেজিস্ট্রার মুহম্মদ শরিফুল ইসলাম।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রক্টর মোঃ ইনজামাম উল হোসাইন, বিভাগীয় প্রধানগণ, সহকারি প্রক্টরবৃন্দ, পরিচালক (অর্থ ও হিসাব) জি, এম, আনিছুর রহমান, ভারপ্রাপ্ত জন সংযোগ কর্মকর্তা মিনা অছিকুর রহমান দোলন ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারি প্রক্টর মোঃ আসাদুজ্জামান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।