ঢাকাThursday , 5 January 2023
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খুন
আজকের সর্বশেষ সবখবর

পটুয়াখালীতে চিকিৎসকের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগে মামলা

Link Copied!

পটুয়াখালীতে চিকিৎসকের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগে মামলা

মোঃকবির হাওলাদার
পটুয়াখালী জেলা প্রতিনিধি

পটুয়াখালীর কলাপাড়ায় চিকিৎসকের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক জে এইচ খান লেলিন ও সিনিয়র স্টাফ নার্স মোসাম্মৎ আসমা বেগমের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
ছবিতে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক জে এইচ খান লেলিন।ছবিতে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক জে এইচ খান লেলিন। বুধবার (৪ জানুয়ারি) ভুক্তভোগীর চাচা অ্যাডভোকেট নুরুজ্জামান সিকদার বাদী হয়ে কলাপাড়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে ১৩ ফেব্রুয়ারির মধ্যে তদন্ত রিপোর্ট দাখিলের নির্দেশ দিয়েছেন মামলা সূত্রে জানা গেছে, চলতি বছরের ২১ ডিসেম্বর উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের মোহনপুর গ্রামের মাকসুদুর রহমান সিকদারের ছেলে ভুক্তভোগী স্বপন সিকদারকে শ্বাসকষ্টজনিত সমস্যায় মুমূর্ষু অবস্থায় কলাপাড়া হাসপাতালে নিলে চিকিৎসক তার চিকিৎসা না দিয়ে তার ব্যক্তিগত কলাপাড়া ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা-নিরীক্ষার জন্য পাঠান। এরপর পরীক্ষার রিপোর্টসহ তাকে হাসপাতালে নিয়ে গেলে অভিযুক্তরা যথাযথ চিকিৎসা সেবা না দিয়ে দায়িত্ব অবহেলা করে সময়ক্ষেপণ করতে থাকে। একপর্যায়ে জরুরি বিভাগের একজন নার্স স্বপন সিকদারকে অক্সিজেন মাস্ক পরিয়ে দেয়। এতে সে কিছুটা সুস্থ বোধ করছিল। কিন্তু পরক্ষণেই অক্সিজেন মাস্ক খুলে ভর্তির জন্য তাকে দোতলায় পাঠিয়ে দেয়া হয়। এতে তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় পুনরায় মাস্ক পরিয়ে দেয়ার জন্য অভিযুক্তদের প্রতি ভিকটিম আকুতি মিনতি শুরু করে। কিন্তু অভিযুক্তরা তাকে অক্সিজেন মাস্ক না পরিয়ে ডিউটি শেষ বলে চলে যায়। এরইমধ্যে স্বপন সিকদার মৃত্যুর কোলে ঢলে পড়ে। বাদীর দাবি অভিযুক্তদের চিকিৎসা অবহেলার কারণে স্বপন সিকদার মারা গেছেন।
চিকিৎসক জে এইচ খান লেলিন জানান, তিনি ওই রোগীকে যথাযথ চিকিৎসা সেবা দিয়ে পরবর্তীতে সরকারি কাজে হাসপাতালের বাহিরে ছিলেন। তার বিরুদ্ধে আনিত অভিযোগ সঠিক নয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।