ঢাকাSunday , 11 February 2024
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আক্রান্ত
  9. আটক
  10. আত্মহত্যা
  11. আনন্দ মিছিল
  12. আন্তর্জাতিক
  13. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  14. আবহাওয়া
  15. আর্থিক সহোযোগিতা
আজকের সর্বশেষ সবখবর

পাইকগাছায় রাতের আধারে পৌর সদরে দেদারসে নোনা পানি উত্তোলন

Link Copied!

পাইকগাছায় রাতের আধারে পৌর সদরে দেদারসে নোনা পানি উত্তোলন
পাইকগাছা(খুলনা)প্রতিনিধি
খুলনার পাইকগাছায় রাতের আধারে পৌর সদরের বয়রা স্লুইচগেট দিয়ে দেদারসে নোনা পানি উওোলন করেছে অসাধু মৎস্য ঘের ব্যবসায়ীরা।খবর পেয়ে রবিবার সরেজমিনে সংশ্লিষ্ট এলাকায় যেয়ে ঘটনার সত্যতা পাওয়া যায়। প্রসঙ্গত গত ৫ফেব্রুয়ারি’২৪ পাইকগাছা পৌরসভার অভ্যন্তরে নোনা পানি উত্তোলন বন্ধ ও নাগরিক অধিকার রক্ষা সহ নোনা পানি উত্তোলনকারিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্হা নেওয়ার জন্য সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষ কে লিগ্যাল নোটিশ পাঠানো হয়।
পাইকগাছা পৌরসভার স্হায়ী বাসিন্দা, সাংবাদিক, মানবাধিকার কর্মী ও বিশিষ্ট আইজীবি এফএম এ রাজ্জাক এর পক্ষে  আইনজীবী অজিত কুমার মন্ডল এ নোটিশ পাঠান।নোটিশে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে নোটিশ প্রাপ্তির ৭ দিনের মধ্যে পৌর এলাকার মধ্যে নোনা পানি উত্তোলন বন্ধসহ নোনা পানি উত্তোলনকারীদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানানো হয়। অন্যথায় লিগ্যাল নোটিশ প্রদানকারী এ্যাড. এফ এম এ রাজ্জাক  পৌরবাসীর স্বার্থে যথাযথ আইন ও আদালতের আশ্রয় নেবেন বলে নোটিশে উল্লেখ করা হয়। এরপর বিষয়টি বিভিন্ন জাতীয়,আঞ্চলিক পত্রিকা সহ সোস্যাল মিডিয়ায় ব্যাপকভাবে প্রচার হয়। ফলে গত ৮ফেব্রুয়ারি’২৪ সরেজমিনে পাউবো’র পাইকগাছা শাখার উপ-সহকারী প্রকৌশলী শাহ জালাল ও লিগ্যাল নোটিশ প্রদানকারী এ্যাড. এফ এম এ রাজ্জাক বয়রা গেট সহ পৌর অভ্যন্তরে বিভিন্ন গেট পরিদর্শন করেন। ঐ সময় পাউবো’র কর্মকর্তার পৌর অভ্যন্তরে নোনা পানি উত্তোলন বন্ধ সহ অবৈধভাবে নোনা পানি উত্তোলনকারীদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।
একইসাথে তিনি ঐ গেটের অপারেটর এরশাদ কে গেট দিয়ে নোনা পানি উত্তোলন বন্ধ সহ সার্বক্ষণিক গেট পাহারা দেয়ার নির্দেশনা দেন। কিন্তু সকল নির্দেশনা উপেক্ষা করে ও গেট অপারেটর এরশাদ না থাকার সুবাদে গত শনিবার গভীররাতে বয়রা স্লুইচ গেট দিয়ে অবৈধভাবে নোনা পানি উত্তোলন করে কতিপয় অসাধু মৎস্য ঘের ব্যবসায়ীরা। খবর পেয়ে রবিবার সকালে সরেজমিনে ও নাম প্রকাশে অনিচ্ছুক স্হানীয় সুত্রে জানা যায়,রাতে বয়রা স্লুইচগেটে গেট অপারেটর না থাকার সুযোগে জনৈক কাউন্সিলর  ও পাইকগাছা উপজেলার সাবেক ভাইস-চেয়ারম্যানের সহযোগিতায় স্হানীয় সকল মৎস্য ঘের মালিকরা সরকারি নির্দেশনা অমান্য করে দেদারসে নোনা পানি উওোলন করেছে।আর নোনা পানি উত্তোলনের এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলেও জানান স্হানীয়রা। অপরদিকে গেট দিয়ে নোনা উত্তোলের ঘটনার সত্যতা স্বীকার করেছে সংশ্লিষ্ট গেট অপারেটর এরশাদ। পাউবো’র পাইকগাছা শাখার উপ-সহকারী প্রকৌশলী শাহ জালাল বলেন, ঘটনাটি শুনেছি এবং বিধি মোতাবেক ব্যবস্হা নেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।