ঢাকামঙ্গলবার , ১০ অক্টোবর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল

বগুড়ায় জেলা পুলিশের আয়োজনে নৌকা বাইচ প্রতিযোগিতার শুভ উদ্বোধন

জাহিদ হাসান, বগুড়া জেলা
অক্টোবর ১০, ২০২৩ ২:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

বগুড়ায় জেলা পুলিশের আয়োজনে নৌকা বাইচ প্রতিযোগিতার শুভ উদ্বোধন

জাহিদ হাসান, বগুড়া জেলা প্রতিনিধি:

আজ সোমবার (৯ অক্টোবর) জেলা পুলিশ, বগুড়ার কর্তৃক করতোয়া নদীতে নৌকা বাইচ-২০২৩ প্রতিযোগিতার শুভ উদ্বোধন করা হয়েছে। শুভ উদ্বোধন অনুষ্ঠানে জনাব সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম, পুলিশ সুপার, বগুড়া মহোদয়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব রাগেবুল আহসান রিপু, মাননীয় সংসদ সদস্য, বগুড়া-৬, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ সাইফুল ইসলাম, জেলা প্রশাসক, বগুড়া ও জনাব মোহাম্মদ শফিউল আজম, সিভিল সার্জন, বগুড়া,
জানা যায়, জেলা পুলিশ, বগুড়ার আয়োজনে, বাংলাদেশ গ্রাম থিয়েটার ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহযোগিতায় বগুড়ার করতোয়া নদীর এসপি ঘাট থেকে বেজোড়া ঘাট পর্যন্ত নৌকা বাইচ অনুষ্ঠিত হয় যা গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা নামে পরিচিত,
করতোয়া ইতিহাস বিখ্যাত নদী। করতোয়া নদীর তীরে মহাস্থানগড়ের মতো প্রাচীন সভ্যতা তৈরি হয়েছে এবং একইসূত্রে বগুড়া শহর গড়ে উঠেছে। কালের বিবর্তনে করতোয়া তার জৌলুস হারালেও তার গুরুত্ব বিন্দুমাত্র কমেনি। নাব্যতা কমে যাওয়া ও দখল-দূষণে পর্যুদস্ত করতোয়া নদীর গুরুত্ব জেলা পুলিশ বোঝে। তাই নদীতে পরিচ্ছন্নতা কার্যক্রম ও বৃষ্টির ফলে দুকূল ভরা পানিতে নদী ভরে গেলে জনসচেতনতা বৃদ্ধির চেষ্টা চালিয়ে যাচ্ছে। এবার করতোয়া নদীতে নৌকা বাইচের তৃতীয় আয়োজন করা হল। ২০১৮ সালে প্রথমবার বাংলাদেশ গ্রাম থিয়েটারের আয়োজনে অনুষ্ঠিত হয়েছিল প্রথম আসর, এরপর জেলা পুলিশের আয়োজনে ও বাংলাদেশ গ্রাম থিয়েটারের ব্যবস্থাপনায় ২০২০ সালে অনুষ্ঠিত হয়েছিল দ্বিতীয় আয়োজন। তৃতীয় বারের মত জেলা পুলিশ বগুড়া কর্তৃক আয়োজিত নৌকা বাইচের এবারের স্লোগান হচ্ছে “নদী বাঁচলে, পরিবেশ বাঁচবে। নদী বাঁচাও, পরিবেশ বাঁচাও।
উক্ত নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST