ঢাকাSunday , 27 November 2022
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু কৃষিকে অগ্রাধিকার দিয়ে সবুজ বিপ্লবের ডাক দিয়েছিলেন — সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

Link Copied!

বঙ্গবন্ধু কৃষিকে অগ্রাধিকার দিয়ে সবুজ বিপ্লবের ডাক দিয়েছিলেন — সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

মোঃ নাজমুল ইসলাম
নেত্রকোণা প্রতিনিধিঃ

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু বলেছেন, “জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশে সরকার গঠনের পরপরই কৃষিকে অগ্রাধিকার দিয়ে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সবুজ বিপ্লবের ডাক দিয়েছিলেন। তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাঁর পিতার মতই কৃষিক্ষেত্রে উন্নয়নের জন্য নানা রকমের মৌলিক উদ্যোগ গ্রহণ করেছেন। কৃষি উৎপাদন বাড়াতে কৃষকদের সুযোগ সুবিধা বহুগুণ বৃদ্ধি করেছেন। শেখ হাসিনা সরকারের আমলেই কৃষকদের মুখে হাসি ফুটেছে, স্বনির্ভরতা বেড়েছে এবং দেশও অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হয়েছে।”

রবিবার (২৭ই নভেম্বর ২০২২) সকালে নেত্রকোণা সদর উপজেলা পরিষদ হলরুমে ২০২২-২৩ অর্থবছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনার আওতায় সদর উপজেলার ৭৭০০ জন কৃষকের মাঝে বিনামূল্যে বোরো ধানের হাইব্রিড ও উফশী জাতের বীজ বিতরণ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

নেত্রকোণা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সদর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার আকলিমা আক্তারের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ নুরুজ্জামান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মানিক, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক তালুকদার, তুহিন আক্তার, সদর উপজেলা কৃষি অফিসার সাবীনা ইয়াছমীন, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক গাজী মোজাম্মেল হোসেন টুকু ও জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক গাজী মর্তুজা হোসেন কামাল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।