ঢাকাMonday , 9 January 2023
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খুন
আজকের সর্বশেষ সবখবর

বসতঘরের আসবাবপত্র ভাংচুর ও চুরির অভিযোগ সাতকানিয়া

Link Copied!

বসতঘরের আসবাবপত্র ভাংচুর ও চুরির অভিযোগ সাতকানিয়া

কামরুল ইসলাম

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার পুরানগড় ইউনিয়নের ৯নং ওয়ার্ডস্থ দক্ষিণ মনেয়াবাদ এলাকায় এক বসতঘরে ঢুকে আসবাবপত্র ভাংচুর, স্বর্ণালংকার ও নগদ টাকা চুরি করেছে বলে সংবাদ পাওয়া গেছে।

৬ জানুয়ারী রাত সাড়ে ৮টার দিকে এ চুরির ঘটনাটি ঘটেছে।

স্থানীয় ইউপি সদস্য মোঃ ফরিদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে ওই এলাকার মৃত ফারুক আহমদের পুত্র মফিজুর রহমান বাদী হয়ে সাতকানিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার পুরানগড় ইউনিয়নের দক্ষিণ মনেয়াবাদের বাসিন্দা মফিজুর রহমান লক্ষীপুর জেলার রামগতি উপজেলার হিসারক্ষণ কর্মকর্তা হিসেবে কর্মরত আছে। তাদের পরিবারের সদস্যরা বিভিন্ন দপ্তরে কর্মরত থাকায় সে সুবাধে বাড়িতে কেউ থাকেনা। তাদের চাচা স্থানীয় গ্রাম পুলিশ মনির আহম্মদ পৈত্তিক সম্পত্তি ও ভিটে-বাড়ি দেখাশুনা করতো। তার ছোট ভাই মোস্তফিজুর রহমান গত ৬জানুয়ারী রাত সাড়ে ১০টার সময় বাড়িতে এসে দেখতে পান বাড়ির প্রতিটি কক্ষের মোট ১৪টি তালা ভেঙ্গে প্রয়োজনীয় আসবাব পত্র, আলমারীতে থাকা নগদ টাকা, স্বর্ণালংকার ও মোটর নিয়ে যায় এবং প্রত্যেক ঘরের কক্ষের ভিতরে ভাংচুর চালায়।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত মফিজুর রহমান জানান, আমার চাচা মনির আহমদ আমাদেরকে চুরির বিষয়ে খবর দিলে আমার ছোট ভাই মোস্তফিজ চট্টগ্রাম শহর থেকে বাড়িতে এসে দেখতে পায় বাড়ির সব দরজার তালা ভাঙ্গা অবস্থায়। পরে স্থানীয় মেম্বার, চেয়ারম্যানকে জানিয়ে থানা পুলিশকে খবর দিই এবং লিখিত অভিযাগ দায়ের করি। আমাদের সাথে পুর্ব শত্রুতার কারণে এ ধরণের ঘটনাটি ঘটতে পারে। তিনি সংশ্লিষ্ঠ প্রশাসনের কাছে সুষ্ঠু বিচারের জোর দাবী জানান।

স্থানীয় চৌকিদার মোঃ মনির আহমদ জানান, আনোয়ার, মফিজসহ বাড়ির সদস্যরা বিভিন্ন জায়গায় কর্মরত রয়েছে। বিষয়টি আমি অবগত হলে তাদেরকে খবর দিই। বাড়ির প্রত্যেক কক্ষে ১৪টি তালা ভেঙ্গে প্রয়োজনীয় আসবাবপত্র চুরি করে নিয়ে যায় এবং বিভিন্ন কক্ষে আসবাবপত্র ভাংচুর চালায়। তাদের বাড়ির মোটরটিও চুরে করে নিয়ে যায়।

স্থানীয় এলাকার বাসিন্দা ডাঃ আবদুল কাদের সিকদার জানান, ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা বাড়িতে কেউ থাকতনা। সেই সুবাধে তাদের বাড়িতে ঢুকে আসবাবপত্র ভাংচুর চালায়।

পুরানগড় ইউপির ৯নং ওয়ার্ড মেম্বার মোঃ ফরিদুল আলম জানান, ঘটনাটি দুঃখজনক। বসতঘর চুরি ও ভাংচুরের ঘটনাটি শুনার পর আমি এবং আমাদের চেয়ারম্যান আফম মাহবুব হক সিকদার ঘটনাস্থল পরিদর্শন! করেছি।

সাতকানিয়া থানার এসআই প্রবীণ কুমার জানান,চুরি ও ভাংচুরের ঘটনায় ক্ষতিগ্রস্তরা লিখিত অভিযোগ করার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ বিষয়ে তদন্ত চলছে।তদন্তপুর্বক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।