ঢাকাশনিবার , ২৫ মে ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

বুলডোজার দিয়ে অবৈধ ২০টি পাকা-আধাপাকা স্থাপনা উচ্ছেদ

আবদুস সালাম ক্রাইম রিপোর্টার
মে ২৫, ২০২৪ ৩:২৪ অপরাহ্ণ
Link Copied!

বুলডোজার দিয়ে অবৈধ ২০টি পাকা-আধাপাকা স্থাপনা উচ্ছেদ

আবদুস সালাম ক্রাইম রিপোর্টার :

নীলফামারীর ডিমলা উপজেলার ডিমলা-ডালিয়া সড়কের শুটিবাড়ি বাজারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আখতার নেতৃত্বে অভিযান চালিয়ে বুলডোজার দিয়ে অবৈধ ২০টি পাকা-আধাপাকা স্থাপনা উচ্ছেদ সহ ৩০ শতাংশ সরকারি জমি উদ্ধার করা হয়েছে। শুক্রবার (২৪শে মে) সকাল ১০.০০টায় গয়াবাড়ী ইউনিয়নের বাজারে এ অভিযান শুরু হয় যা শেষ হয় বিকাল ৩.০০টায়। উপজেলা প্রশাসন কার্যালয় সূত্রে জানাযায়, দীর্ঘদিন ধরে শুটিবাড়ি বাজারের স্থানীয়রা দেড় একর সরকারি জায়গা অবৈধভাবে দখল করে ছোটবড় পাকা-আধাপাকা স্থাপনা নির্মাণ করে ব্যবসা করছিলেন। দোকানঘর তৈরি করে ভাড়া ও দিয়েছেন। এসব দখলদারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন সময়ে অবৈধ দখল ছাড়তে নোটিস ও দেয়া হয়েছিল। এছাড়াও অবৈধ স্থাপনা সরানোর জন্য বাজার এলাকায় মাইকিং ও করা হয়েছিল। কিন্তু এরপরও দখলদারগন জায়গা ছেড়ে দেননি। পরবর্তীতে সব আইনী প্রক্রিয়া শেষে প্রশাসনের পক্ষ থেকে শুক্রবার উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। বর্তমানে এই জায়গার বাজারমূল্য প্রায় তিন কোটি টাকা।

এদিকে মুদি দোকান মালিক আলহাজ্ব রাসেল সরকার “মানবাধিকার প্রতিদিনকে” বলেন, বিষয়টি নিয়ে আদালতে মামলা চলমান আছে। এ অভিযানে প্রশাসনের পক্ষ থেকে আমাদের অগ্রীম কোনো নোটিশ প্রদান করেনি। আমার দোকানের মালামাল ও স্থাপনাসহ প্রায় ত্রিশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এর দায় কে নেবে?

উক্ত বাজারের পান ব্যবসায়ী স্বপন মিয়া বলেন, আজকের এই অভিযান সম্পর্কে আমরা কিছুই জানিনা না। যদি জানতাম তাহলে আমার দোকানের মালামাল সরিয়ে রাখতাম।
উল্লেখ্য, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আখতার জানায়, শুটিবাড়ী বাজারে প্রায় দেড় একর সরকারি জমি রয়েছে। অবৈধ দখলদারদের বারবার নোটিশ দেওয়ার পরেও তারা স্থাপনা সরিয়ে না নেওয়ার কারণে শুক্রবার এ শুটিবাড়ী বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয় এবং ৩০ শতাংশ সরকারী জমি উদ্ধার করা হয়েছে। তিনি আরও বলেন, অবৈধভাবে গড়ে উঠা অন্যান্য স্থাপনা ভেঙ্গে

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST