ঢাকাWednesday , 30 November 2022
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খুন
আজকের সর্বশেষ সবখবর

ভেঙে গুঁড়িয়ে দেওয়া হলো পাঁচটি অবৈধ ইট বাটা

Link Copied!

ভেঙে গুঁড়িয়ে দেওয়া হলো পাঁচটি অবৈধ ইট বাটা

মো: রতন সরকার শ্রীপুর উপজেলা প্রতিনিধি

গাজীপুর জেলার শ্রীপুরের লতিফপুর এলাকায় অভিযান চালিয়ে পাঁচটি অবৈধ ইট ভাটা গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। এ সময় ইট ভাটাগুলোকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়।

আজ মঙ্গলবার এ অভিযান পরিচালনা করেন গাজীপুর পরিবেশ অধিদপ্তর। অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদ।

ইট ভাটা ও পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা যায়, অভিযানে ছাড়পত্র বিহীন গড়ে ওঠা মেসার্স কেবিএম ব্রিকসকে ৪ লাখ টাকা, এলবিএম ব্রিকস-১ এ ৪ লাখ টাকা, এলবিএম ব্রিকস-২ এ ৪ লাখ টাকা, এবিএম ব্রিকসকে ৪ লাখ টাকা, মদিনা ব্রিকসকে ৪ লাখ টাকা করে জরিমানা করা হয়। অবৈধভাবে পরিচালনা করার অভিযোগে এসব ইট ভাটাকে গুড়িয়ে দেওয়া হয়।

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক নয়ন মিয়া বলেন, ‘বায়ু দূষণ হ্রাস ও পরিবেশসম্মত ভাবে ইট ভাটা পরিচালনার জন্য সরকার ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) অনুযায়ী অবৈধ ভাটাগুলোর কার্যক্রন বন্ধসহ জরিমানা করা হয়।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।