ঢাকাMonday , 17 July 2023
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অবৈধ বালু উত্তোলন
  4. অভিনন্দন
  5. অর্থনীতি
  6. আইন ও বিচার
  7. আক্রান্ত
  8. আটক
  9. আত্মহত্যা
  10. আনন্দ মিছিল
  11. আন্তর্জাতিক
  12. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  13. আবহাওয়া
  14. আর্থিক সহোযোগিতা
  15. আলোচনা সভা
আজকের সর্বশেষ সবখবর

ভেঙে ফেলার প্রায় ৫ বছর পার হতে চললেও সাতক্ষীরা নিউ মার্কেটের নতুন ভবন নির্মাণ হয়নি

Link Copied!

ভেঙে ফেলার প্রায় ৫ বছর পার হতে চললেও সাতক্ষীরা নিউ মার্কেটের নতুন ভবন নির্মাণ হয়নি
মোঃ হাফিজুর রহমান
সাতক্ষীরা সদর
সাতক্ষীরায় ভেঙে ফেলার প্রায় ৫ বছর পার হতে চললেও সাতক্ষীরা নিউ মার্কেটের নতুন ভবন নির্মাণ করা হয়নি। এতে করে ক্ষতিগ্রস্ত অন্তত শতাধিক ব্যবসায়ীর ভাগ্য অনিশ্চিত হয়ে পড়েছে। ব্যবসা প্রতিষ্ঠান ও পুজিপাট্টা হারিয়ে এসব ব্যবসায়ীরা পথে বসে গেছে। বহু ব্যবসায়ী পরিবার-পরিজন নিয়ে মানবেতর কাটাচ্ছে।
তাদের মধ্যে কিছু কিছু ব্যবসায়ী বিকল্প ব্যবস্থা করতে পারলেও অনেক ব্যবসায়ী এখনো আশায় দিন কাটাচ্ছেন নতুন ভবন পাওয়ার জন্য। অন্যদিকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দাবি অর্থ জোগাড় করতে না পারায় নতুন নিউ মার্কেট ভবন নির্মাণ করা সম্ভব হচ্ছে না। নিউ মার্কেটের তনুজা কম্পিউটারের স্বত্তাধিকারী রাজু আহমেদ জানান, ২০১৭-১৮ অর্থবছরের দিকে বহুতল নতুন ভবন নির্মাণ করে দেয়ার আশ্বাসে পৌর কর্তৃপক্ষ নিউ মার্কেটটি ভেঙে ফেলায়। সে সময় ব্যবসায়ীদের বলা হয় ব্যবহারের অনুপযোগি নিউ মার্কেট ভবনটি ভেঙে ১২তলা নতুন নিউ মার্কেট ভবন নির্মান করা হবে। এবং ব্যবসায়ীদের বলা হয় যারা এখানে ব্যবসা করছেন তাদেরকে নতুন ভবনের জন্য অগ্রাধিকার দেয়া হবে। কিন্তু এই মিথ্যা আশ্বাস দিয়ে ব্যবসায়ীদের তাদের প্রতিষ্ঠান থেকে বের করে দিয়ে মুহূর্তের মধ্যে বুলডোজার দিয়ে নিউ মার্কেটটি গুড়িয়ে দেয়া হয়। এরপর প্রায় ৫ বছর পার হতে চললেও নতুন ভবন নিউ র্মাকেট কোনো উদ্যোগ নেই সাতক্ষীরা পৌর কর্তৃপক্ষ। ফলে নিউ মার্কেটের অন্তত শতাধিক ব্যবসায়ী তাদের ব্যবসা প্রতিষ্টান হারিয়ে আজ পথে পথে বেড়াচ্ছে। তাদের পরিবার পরিজন নিয়ে অত্যন্ত মানবেতর জীবনযাপন করছেন।
(মোঃ হাফিজুর রহমান সাতক্ষীরা জেলা
মোবাঃ নং ০১৭৯৯৪১৫৬৭৮)

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।