ঢাকাSaturday , 3 December 2022
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খুন
আজকের সর্বশেষ সবখবর

মাওলা চৌরাস্তায় যানজট দুর্ভোগে শিক্ষার্থীরা।

Link Copied!

মাওলা চৌরাস্তায় যানজট দুর্ভোগে শিক্ষার্থীরা।

মোঃ রতন সরকার
শ্রীপুর উপজেলা প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে মাওনা চৌরাস্তায় ঢাকা ময়মনসিংহ মহাসড়কের সংযোগস্থল মাওনা- কালিয়াকৈর আঞ্চলিক সড়ক অটো রিকশার দখলে। যানজটে পড়ে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীসহ সাধারণ মানুষের ভোগান্তি চরমে। এই উপজেলায় রয়েছে অন্যতম বিদ্যাপীঠ, পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজ ও মাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয়। প্রতিদিন এই দুটি শিক্ষা প্রতিষ্ঠানের হাজারোও ছাত্রছাত্রী চলাচল করে মাওনা-কালিয়াকৈর আঞ্চলিক সড়ক দিয়ে। স্কুল-কলেজের সময় সকাল ১০টা থেকে ১১টার মধ্যে উপজেলার বিভিন্ন জায়গা থেকে আসা ছাত্র-ছাত্রীরা মাওনা চৌরাস্তায় যানজটে কবলে পড়ে ক্লাস মিস করছে। পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র চলতি এইচএসসি পরীক্ষার্থী নোমান মিয়া জানান, তিনি মঙ্গলবার (১৫ নভেম্বর ) মাওনা চৌরাস্তায় যানজটের কবলে পড়ে পরীক্ষা হলে ২০ মিনিট বিলম্ব এসেছেন।

মাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী জান্নাত আরা জানায়, সে আজকে মাওনা চৌরাস্তা যানজটের কবলে পড়ে ক্লাসে এসেছে ৩০ মিনিট বিলম্বে।

এছাড়া প্রতিদিন মাওনা চৌরাস্তার ফুটপাথ ছাড়িয়ে এখন সড়কই বেদখল হয়ে যাচ্ছে। গুরুত্বপূর্ণ সড়কগুলোর দু’পাশেই প্রতিদিন বসে হাজারো দোকান পাট। প্রশাসন দেখেও না দেখার ভান করে থাকায় তারা এই সুযোগে দোকানপাট বসিয়ে সড়কের পাশে জটলা সৃষ্টি করে যানজটের সৃষ্টি করেছে। এতে যানজট ও হাঁটার জায়গা না থাকায় ছাত্র-ছাত্রী সহ সাধারণ মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে।

স্থানীয়দের ভাষ্য অনুযায়ী, গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তার বুক বেয়ে চলে গেছে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক।

এখানে সংযুক্ত হয়েছে মাওনা কালিয়াকৈর সড়ক ও মাওনা বরমী সড়ক।

শিল্প এলাকায় সমৃদ্ধ ব্যবসা-বাণিজ্যের অন্যতম প্রাণকেন্দ্র এই মাওনা চৌরাস্তা নিত্যপ্রয়োজনে প্রতিদিন লাখো মানুষের আনাগোনা থাকে। এ সুযোগে দীর্ঘদিন আগেই ফুটপাথগুলো ভাসমান ব্যবসায়ীদের কারণে অবৈধ দখলে চলে গেছে। আর এখন ফুটপাথ ছাড়িয়ে সড়কগুলো অবৈধ দখল হয়ে যাচ্ছে।

যানজটের কবল থেকে রেহাই পাওয়ার জন্য এখানকার স্কুল কলেজে ছাত্রছাত্রীসহ সাধারণ মানুষ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।