ঢাকাMonday , 21 November 2022
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. কৃষি বার্তা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. চাকরি
  13. জাতীয়
  14. তথ্যপ্রযুক্তি
  15. দূর্ঘটনা
আজকের সর্বশেষ সবখবর

মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ঢাকা আদালত থেকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় দায়িত্ব পালনে পুলিশের কোনো অবহেলা ছিল না

Link Copied!

মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ঢাকা আদালত থেকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় দায়িত্ব পালনে পুলিশের কোনো অবহেলা ছিল না

মোহাম্মদ রতন সরকার শ্রীপুর উপজেলা প্রতিনিধি

বলে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম। তার পরও পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

রবিবার সকালে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে আনসারউল্লাহ বাংলা টিমের ওই দুই সদস্যকে ঢাকা আদালতে নিয়েছিল গাজীপুর মেট্রোপলিটন পুলিশ।

পুলিশ কমিশনার বলেন, কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে গাজীপুরের কাশিমপুর কারাগার-২ থেকে প্রিজন ভ্যানে করে আসামিদের ঢাকায় কোর্ট পুলিশের কাছে হস্তান্তর করা হয়। কোর্ট পুলিশের হেফাজত থেকে আসামিরা পালিয়ে যায়। এ ব্যাপারে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের দায়িত্বে অবহেলার কোনো অভিযোগ পাওয়া যায়নি।

পুলিশ ও কারা সূত্র জানায়, রবিবার সকাল সোয়া ৬টার দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে আনসারউল্লাহ বাংলা টিমের সাত সদস্যকে সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালে ঢাকায় নিয়ে যাওয়া হয়। তাদের মধ্যে পালিয়ে যাওয়া আবু সিদ্দিক ও শামীমও ছিল। দীপেন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদি আবু সিদ্দিক ওরফে সোহেল ওরফে সাকিব (৩৪) লালমনিরহাট জেলার আদিতমারী থানার ভেটেশ্বর গ্রামের আবু তাহেরের ছেলে এবং মাইনুল হাসান শামীম (২৪) সুনামগঞ্জের মাধবপুর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে।

এদিকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি আদালত থেকে পালানোর ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ। রবিবার (২০ নভেম্বর) ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক্ষরিত এ তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটির সদস্যরা হলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস), যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশনস), যুগ্ম পুলিশ কমিশনার (সিটিটিসি), উপপুলিশ কমিশনার (লালবাগ) ও অতিরিক্ত উপপুলিশ কমিশনার (সিআরও)। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দীপন হত্যা মামলার দুই সাজাপ্রাপ্ত আসামি পলায়ন সংক্রান্ত দায়-দায়িত্ব নির্ধারণ এবং ভবিষ্যৎ করণীয় সম্পর্কে বিস্তারিত সুপারিশমালা প্রণয়নের লক্ষ্যে পাঁচ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হলো।

দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় সীমান্তসহ সারা দেশে রেড অ্যালার্ট জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এ ছাড়াও ঢাকার প্রতিটি প্রবেশ-বাহির পথে চেকপোস্ট বাড়িয়ে তল্লাশি বাড়াতে বলা হয়েছে।

রবিবার দুপুরে মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, ‘ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে আমরা রেড অ্যালার্ট জারি করেছি। আমাদের পুলিশ হন্যে হয়ে তাদের খুঁজছে। আশা করি, শিগগিরই তাদের ধরতে পারব। আমরা সীমান্ত এলাকাগুলোতেও বলে দিয়েছি, তারা যেন পালিয়ে যেতে না পারে।’

সূত্র: দৈনিক মানবাধিকার প্রতিদিন

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।