ঢাকাThursday , 5 January 2023
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খুন
আজকের সর্বশেষ সবখবর

ময়মনসিংহ বোররচর ইউনিয়নে ভিজিডি কার্ডের ২১৬০ কেজি চাল আত্মসাতের অভিযোগ

Link Copied!

ময়মনসিংহ বোররচর ইউনিয়নে ভিজিডি কার্ডের ২১৬০ কেজি চাল আত্মসাতের অভিযোগ

বিশেষ প্রতিনিধি জুয়েল রানা

ময়মনসিংহ বোররচর ইউনিয়নে ভিজিডি কার্ডের ২১৬০ কেজি চাল আত্মসাতের অভিযোগ।

ময়মনসিংহ সদর উপজেলার ৩নং বোররচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যদের বিরুদ্ধে ভিজিডি কার্ডের চাউল আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ২০২১-২২ অর্থ বছরে ‘ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট’ (ভিজিডি) কার্ডের তালিকায় বোররচর ইউনিয়নের বনপাড়া গ্রামের মোছাঃ নাজমা খাতুন স্বামী হোসেন আলী যার ভিজিডি কার্ড নম্বর ২৬। মোছাঃ সেলিনা আক্তার স্বামী মজিবর রহমান বোররচর বনপাড়া ভিজিডি বহি নং- ৩৩। মোছাঃ রুকেয়া খাতুন স্বামী আজিজুল ইসলাম বোররচর ভাটিপাড়া ভিজিডি বহি নং- ৪৫ ।গত ২বছর পূর্বে ভিজিডি কার্ডের জন্য ছবি ও ভোটার কার্ড নিয়েছিলেন ইউপি সদস্য সোবহান মেম্বার । নাজমা’র নামে চাউলের কার্ড হয়নি বলে জানান ইউপি সদস্য ও ইউপি সচিব রাশেদুল ইসলাম ।

ভুক্তভোগী নাজমা খাতুন ২ বছরেরও উত্তোলন করেননি ভিজিডি কার্ডের চাউল। তার পক্ষে কে বা কাহারা ভিজিডি কার্ডের চাউল উত্তোলন করছে তা সে জানেন না উপকারভোগীর নামে ২ বছর পরে আইসিভিজিডি কার্ড পেয়েছেন।
নাজমা, রুকেয়া সেলিনা নামের কার্ডের বিপরীতে ২৪ মাসে ৩০ কেজি করে ২১৬০ কেজি চাল উত্তোলন করে আত্মসাৎ করা হয়েছে বলে জানাযায়।
এবিষয়ে ময়মনসিংহ জেলা প্রশাসক বরাবর নাজমা খাতুন, সেলিনা আক্তার, রুকেয়াসহ তিনজন অভিযোগ দায়ের করেছেন ।
বোররচর ইউনিয়ন পরিষদ মেম্বার মো: সোবহান আলী’র সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন এ বিষয়ে তিনি কিছু জানেননা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।