ঢাকাSaturday , 12 August 2023
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অবৈধ বালু উত্তোলন
  4. অভিনন্দন
  5. অর্থনীতি
  6. আইন ও বিচার
  7. আক্রান্ত
  8. আটক
  9. আত্মহত্যা
  10. আনন্দ মিছিল
  11. আন্তর্জাতিক
  12. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  13. আবহাওয়া
  14. আর্থিক সহোযোগিতা
  15. আলোচনা সভা
আজকের সর্বশেষ সবখবর

রংপুরে মিঠাপুকুরের জায়গীরহাটে ভুয়া ডাক্তারের জরিমানা

Link Copied!

রংপুরে মিঠাপুকুরের জায়গীরহাটে ভুয়া ডাক্তারের জরিমানা

মোঃ হৃদয় হাসান সাকিব

রংপুরের মিঠাপুকুর জায়গীরহাটে ভুয়া ডাক্তার মজনু মিয়াকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার / ১০ /আগস্ট)মিঠাপুকুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রুহুল আমিন এ অভিযানে নেতৃত্বে দেন।

অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে মিঠাপুকুরের জায়গীরহাটে অসৎ উপায়ে বিভিন্ন কায়দায় চিকিৎসা দিয়ে আসছে ভুয়া ডাক্তার মজনু মিয়া। উন্নত চিকিৎসার নামে গ্রামের গরীব ও অসহায় রোগীদের নিম্নমানের চিকিৎসা দেন তিনি। ওষুধে বিফল হলে করেন ঝাড়-ফুঁক কবিরাজি। তার কাছে চিকিৎসা নেই এমন কোন রোগ নেই বলেও জানান ভুক্তভোগী রোগীরা।

এর আগে, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নির্বাহী উপ-পরিচালক আজাহারুল ইসলাম গত ১৯ জুলাই বিকেলে মজনু ডাক্তারের চেম্বারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপস্থিতি টের পেয়ে ডাক্তার মজনু তার চেম্বার বন্ধ করে পলায়ন করে। পরে নির্বাহী পরিচালক তালা ভেঙে চেম্বারে প্রবেশ করে বিভিন্ন অপরাধের সত্যতা পেয়ে চেম্বার সিলগালা করে দেন। পরে মনজু মিয়া ভোক্তা অধিদপ্তরের কার্যালয়ে গিয়ে সমস্ত অপরাধ স্বীকার করে যার ফলশ্রুতিতে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং পরবর্তীতে এমন ঘৃণিত কাজ থেকে বিরত থাকতে বলা হয়।

কয়েকদিন পর আবারো মনজু মিয়া চেম্বার খুলে তার ভুয়া ডাক্তারি কর্মযজ্ঞ পরিচালনা করতে থাকে। এমন একটি অভিযোগের ভিত্তিতে মিঠাপুকুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রুহুল আমিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

মিঠাপুকুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রুহুল আমিন জানান, সরকার স্বীকৃত কোন প্রাতিষ্ঠানিক ডিগ্রি না থাকার পরও বেআইনি ভাবে চিকিৎসা সেবা দেয়ার দায়ে ভুয়া ডাক্তার মজনুকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড ঘোষণা করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।