ঢাকাFriday , 16 December 2022
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খুন
আজকের সর্বশেষ সবখবর

রফিকুল ইসলামে নেতৃত্বে কৃষক লীগের পক্ষ থেকে কৃষক লীগের বিজয় বিজয় দিবস পালিত

Link Copied!

রফিকুল ইসলামে নেতৃত্বে কৃষক লীগের পক্ষ থেকে কৃষক লীগের বিজয় বিজয় দিবস পালিত

কামরুল ইসলাম চট্টগ্রাম

জুম্মাবার মহান বিজয় দিবস, বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের নাম জানান দেয়ার দিন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৪৮ সাল থেকে ৫২’র ভাষা আন্দোলন, ৬৬’র ছয় দফা, ৬৯’র গণঅভ্যুত্থান, ১৯৭১ এর ৭ মাচের্র ঐতিহাসিক ভাষণ, ২৫ মার্চে গণহত্যা শুর“ হলে ২৬ মাচের্র প্রথম প্রহরে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা, ১৭ এপ্রিল মুজিবনগর সরকার গঠন এবং রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদ ও দু’লাখ মা-বোনের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়। সেই হিসাবে বিজয়ের ৫১ বছর পূতির্র দিন আজ জুম্মাবার ।

লোহাগাড়া থানায় ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা হয় এর পর লোহাগাড়া উপজেলা কৃষক লীগের সভাপতি আলি আহমেদ, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি লোহাগাড়া উপজেলা জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি তুষার কান্তি বড়ুয়ার নেতৃত্বে লোহাগাড়া উপজেলা শহীদ মিনার ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন লোহাগাড়া উপজেলা কৃষক লীগ ।এবং সকল রাজনৈতিক সংগঠন গুলো স্মৃতিসৌধে পুস্পস্তববক অর্পণ করবেন। বীর মুক্তিযোদ্ধারা পুষ্পস্তবক অর্পণ করেন এবং জাতীয় সাংবাদিক সংস্থা সহ সর্বস্তরের জনগণ পুষ্পস্তবক অর্পণ করেন ।
১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাঙালি জাতি পরাধীনতার শেকল ভেঙ্গে প্রথম স্বাধীনতার স্বাদ গ্রহণ করে। ২৪ বছরের নাগ পাশ ছিন্ন করে জাতির ভাগ্যাকাশে দেখা দেয় এক নতুন সূর্যোদয়। প্রভাত সূযের্র রক্তাভা ছড়িয়ে পড়ে বাংলাদেশের এ প্রান্ত থেকে ও প্রান্তে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।