ঢাকাTuesday , 20 June 2023
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অবৈধ বালু উত্তোলন
  4. অভিনন্দন
  5. অর্থনীতি
  6. আইন ও বিচার
  7. আক্রান্ত
  8. আটক
  9. আত্মহত্যা
  10. আনন্দ মিছিল
  11. আন্তর্জাতিক
  12. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  13. আবহাওয়া
  14. আর্থিক সহোযোগিতা
  15. আলোচনা সভা
আজকের সর্বশেষ সবখবর

রাঙ্গাবালীতে মধু আহরণ : পাল্টপাল্টি মামলা

Link Copied!

রাঙ্গাবালীতে মধু আহরণ : পাল্টপাল্টি মামলা

মোঃজাহাঙ্গীর হোসেন
রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি ২০ জুন ২০২৩,

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার মৌডুবিতে মধু আহরণ করা নিয়ে দুই পক্ষের দ্বন্দ্বে সোমবার গলাচিপা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাল্টপাল্টি মামলা করা হয়েছে। এতে আসামি

জানা গেছে, মৌডুবি ইউনিয়নের আশাবাড়িয়া গ্রামের সবুজ মিয়া এবং একই ইউনিয়নের ভূইয়াকান্দা গ্রামের আফিয়া বেগম বাদি হয়ে সোমবার আদালতে আলাদা মামলা করেন। বিচারক মামলা দুইটি আমলে নিয়ে রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

স্থানীয়রা জানান, সংরক্ষিত বন থেকে মধু আহরণ নিয়ে সবুজ মিয়া ও আফিয়া বেগমের স্বামী দুলাল হাওলাদারের মধ্যে দ্বন্দ্ব রয়েছে।
সবুজ মিয়ার বাদি হয়ে করা মামলার এজাহারে জানা যায়, গত ২৯ মে মৌডুবি ইউনিয়নের আশাবাড়িয়া চরের সংরক্ষিত বনে মধু সংগ্রহকে কেন্দ্র করে বাদি সবুজ মিয়ার ওপর হামলা এবং তাকে বেধড়ক মারধর করা হয়। দুলাল হাওলাদারসহ ১২ আসামি এ হামলা চালান। এনিয়ে স্থানীয়ভাবে সালিশ বৈঠকে জরিমানাও করা হয়েছে।

অপরদিকে আফিয়া বেগমের করা মামলার এজাহারে বলা হয়, সম্প্রতি মৌডুবির চরবগলা ও আশাবাড়িয়া চরে বনবিভাগের সৃজিত বনে মধু আহরণ নিয়ে তার স্বামী দুলাল হাওলাদারের সঙ্গে সবুজসহ ছয় আসামির দ্বন্দ্ব হয়। এর জেরে গত ১৬ জুন মৌডুবি বাজারের পূর্ব দক্ষিণকোনে অবস্থিত মসজিদ সংলগ্ন এলাকায় দুলাল হাওলাদারের ওপর হামলা চালান আসামিরা।

এ ব্যাপারে বন বিভাগের রাঙ্গাবালী রেঞ্জ কর্মকর্তা অমিতাভ বসু বলেন, মধু সংগ্রহের জন্য অনুমতি দেওয়া হয়। তবে তাদের মধ্যে দ্বন্দ্বের ঘটনাটি সংরক্ষিত বনের মধু আহরণ নিয়ে নয়। ব্যক্তি মালিকানাধীন জমিতে মধু কাটা নিয়ে তাদের এই দ্বন্দ্ব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।