ঢাকারবিবার , ৯ জুন ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

লোহাগাড়ায় ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু : ব্ল্যাঙ্ক চেকে দফারফার চেষ্টা

Link Copied!

লোহাগাড়ায় ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু : ব্ল্যাঙ্ক চেকে দফারফার চেষ্টা

সামছুল কিবরিয়া সুমন, বিশেষ প্রতিনিধি চট্টগ্রাম :

চট্টগ্রামের লোহাগাড়ায় ‘সাউন্ড হেলথ হাসপাতাল’ এ ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। পরে বিষয়টি ধামাচাপা দিতে ব্লাংক চেক জমা দিয়েছেন অভিযুক্ত চিকিৎসক।

নিহত প্রসূতির কহিনুর আক্তার (২৫) উপজেলার চুনতি ইউনিয়নের ৮নং ওয়ার্ড নয়াপাড়ার বাসিন্দা সাহাব উদ্দীনের স্ত্রী। অভিযুক্ত চিকিৎসকের নাম ডা. মিতালী কর্মকার।

জন্ম নেওয়া শিশুটি এখন আইসিইউতে। শ্বাসকষ্ট নিয়ে নবজাতকটি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে।

নিহতের মামা ফখরুল ইসলাম বলেন, শনিবার সন্ধ্যায় আমার ভাগ্নি কহিনুর আক্তারের প্রসব বেদনা শুরু হলে আমরা তাৎক্ষণিকভাবে লোহাগাড়া সাউন্ড হেলথ হাসপাতালে নিয়ে আসি। আনার পর চিকিৎসক প্রায় ৫ ঘণ্টা চেম্বারে অন্য রোগী দেখার পর অনেকটা ঘুমের চোখে আমার ভাগ্নিকে অপারেশন থিয়েটারে নিয়ে যান। পর দিনই রোগীর অবস্থা খারাপ হতে থাকে। এমতাবস্থায় ডা. মিতালী কর্মকার সুকৌশলে রোগীকে নিয়ে চট্টগ্রাম পার্কভিউ হাসপাতালে ভর্তি করে আমাদের মোবাইল নাম্বার ব্লক করে দেন। পরে রোগী হাসপাতালের আইসিইউতে মারা যান। পার্কভিউ হাসপাতাল থেকে লাশের অ্যাম্বুলেন্স নিয়ে সাউন্ড হেলথ হাসপাতালের সামনে নিয়ে যাই। হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের অ্যাম্বুলেন্স নিয়ে দ্রুত হাসপাতাল ত্যাগ করতে নানারকম হুমকি দেন এবং পুলিশের ভয় দেখান। স্থানীয়রা জড়ো হলে পুলিশ এসে সমাধানের আশ্বাস দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

ব্লাংক চেক দেওয়ার কারণ জানতে চাইলে কোনো সদুত্তর দিতে পারেননি ডা. মিতালী। তিনি বলেন, সমাধানের চেষ্টা চলছে।

লোহাগাড়া থানার ওসি রাশেদুল ইসলাম জানান, হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি জানানোর পরপরই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি স্বাভাবিক করি। রোগী মারা যাওয়ার বিষয়ে এখন পর্যন্ত ভুক্তভোগীর পরিবারের পক্ষ থেকে কেউ কোনো অভিযোগ করেননি। যদি ওই ঘটনায় অভিযোগ করে তবে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহনম্মদ হানিফ বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। এ ঘটনায় ইতোমধ্যে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST