ঢাকাবুধবার , ১৯ এপ্রিল ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

শবে কদরে গরুর মাংসের বদলে ঘোড়ার মাংস বিক্রি

কামরুল ইসলাম চট্রগ্রাম
এপ্রিল ১৯, ২০২৩ ৪:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

শবে কদরে গরুর মাংসের বদলে ঘোড়ার মাংস বিক্রি

কামরুল ইসলাম

কক্সবাজার জেলার উখিয়া উপজেলার মরিচ্যা নামক এলাকা থেকে জবাই করা ঘোড়ার মাংস জব্দ করেছেন চেয়ারম্যান এবং পুলিশ। মঙ্গলবার (১৮ এপ্রিল) ভোর রাতে উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের মরিচ্যা লাকড়ি বাজার এলাকায় এ ঘটনা ঘটে।
এ ঘটনায় জড়িত মরিচ্যা বাজারের মিয়াজন ফকিরের ছেলে কসাই মাহবুব আলম প্রকাশ (মাহবু কসাই) ও তার পরিবার বসতবাড়িতে এই ঘোড়া জবাই করে পুলিশ ও চেয়ারম্যানের উপস্থিতি টের পেয়ে কৌশলে মাহবুব পালিয়ে গেলে ও তার মেয়ে ও বউকে পুলিশ আটক করে ।
বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়ার হলদিয়াপালং ইউপি চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী।
তিনি বিভিন্ন গণমাধ্যম কে জানান, আমার কাছে খবর আসে মাহবুব কসাইয়ের বাড়িতে ঘোড়া জবাই করা হয়েছে- বাজারে কেজি মূল্যে বিক্রি করার জন্য। এই সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গেই স্থানীয়দের নিয়ে তার বাড়িতে গিয়ে দেখি ঘোড়ার মাথাসহ মাংস কাটাকাটি চলছে। আমাদের উপস্থিতি টের পেয়ে কসাই মাহবুব পালিয়ে যায়। পরে মাংস, লেজ ও ঘোড়ার মাথা পুলিশের সহায়তায় জব্দ করা হয়েছে।
স্থানীয় বাসিন্দা মোহাম্মদ ইয়াকিন জানান, মাহবুব কসাইয় এর আগেও বিভিন্ন স্থান থেকে ঘোড়া সংগ্রহ করে বাজারে বিক্রি করে লোকজনদের খাইয়েছেন। পবিত্র শবে কদরকে কেন্দ্র করে সে এই ঘোড়া জবাই করেছে। চেয়ারম্যান ও স্থানীয়রা বুঝতে না পারলে আজ আমাদের ঘোড়ার মাংস খেতে হতো। আমরা মাহবুব কসাইয়ের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, গরুর মাংসের নামে ঘোড়া জবাই করে বিক্রির চেষ্টাকালে স্থানীয় চেয়ারম্যানের সহায়তায় ঘোড়ার মাংস জব্দ করা হয়েছে। এ সময় অভিযুক্ত কসাই পালিয়ে যাওয়ার তাকে আটক করা যায়নি। তবে তাকে আটকের চেষ্টা চলছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।