ঢাকাThursday , 21 December 2023
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আক্রান্ত
  9. আটক
  10. আত্মহত্যা
  11. আনন্দ মিছিল
  12. আন্তর্জাতিক
  13. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  14. আবহাওয়া
  15. আর্থিক সহোযোগিতা
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষার্থীদের উদ্ভাবনী নিয়ে রাঙ্গাবালীতে দুইদিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শেষ

Link Copied!

শিক্ষার্থীদের উদ্ভাবনী নিয়ে রাঙ্গাবালীতে দুইদিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শেষ

মোঃ কবির হাওলাদার পটুয়াখালী জেলা প্রতিনিধি

শিক্ষার্থীদের উদ্ভাবনী নিয়ে পটুয়াখালীর রাঙ্গাবালীতে আয়োজিত দুইদিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শেষ হয়েছে। রাঙ্গাবালী মডেল মাধ্যমিক বিদ্যালয়ে সোমবার শুরু হওয়া এ মেলা মঙ্গলবার সমাপ্তি হয়। মেলায় বিজ্ঞান বিষয়ক বিভিন্ন প্রকল্প নিয়ে হাজির হয়েছিল স্কুল-কলেজের শিক্ষার্থীরা। ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে এ মেলার আয়োজন করা হয়।

বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনেই সমৃদ্ধি’ শ্লোগানে মেলায় ৫টি স্কুল এবং ৩টি কলেজের শিক্ষার্থী ও উদ্ভাবকরা অংশ নিয়েছিলেন। যেখানে স্ব-স্ব প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিজেদের উদ্ভাবিত সেবা নিয়ে হাজির হয়েছিল। রাঙ্গাবালী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের দ্বিতীয় ও তৃতীয় তলায় ক্ষুদে শিক্ষার্থীরা উদ্ভাবনী নিয়ে স্টল সাজিয়ে বসেছিল। মেলার পাশাপাশি অলিম্পিয়াড ও বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

মেলা শেষে বিজ্ঞান নিয়ে উদ্ভাবন করা শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পুরষ্কৃত করা হয়। এতে প্রথম উপজেলার কাছিয়াবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়, দ্বিতীয় হালিমা খাতুন মহিলা কলেজ ও তৃতীয় হয় রাঙ্গাবালী মডেল মাধ্যমিক বিদ্যালয়। এছাড়াও অলিম্পিয়াড ও বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরষ্কৃত করা হয়।

বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন আহমেদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, এ মেলার মাধ্যমে শিক্ষার্থীরা উদ্ভাবন বিষয়ে আগ্রহী হয়ে উঠবে। তাদের মাঝে প্রযুক্তির প্রসার ঘটবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।