ঢাকাTuesday , 10 January 2023
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিক কে নির্যাতন করায় অবৈধ ইট ভাটা গুড়িয়ে দিয়েছেন জেলা প্রশাসক

Link Copied!

সাংবাদিক কে নির্যাতন করায় অবৈধ ইট ভাটা গুড়িয়ে দিয়েছেন জেলা প্রশাসক

কামরুল ইসলাম
রাঙ্গুনিয়ার অবৈধ ইট ভাটার নিউজ করতে গিয়ে নির্যাতিত সাংবাদিক ইট ভাটা গুড়িয়ে দিয়েছেন জেলা প্রশাসক।

বিস্তারিত জানতে গিয়ে জানাযায় রাঙ্গুনিয়ায় দুটি ইটভাটায় অভিযান চালিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। অভিযানে উপজেলার ইসলামপুর ইউনিয়নের সাংবাদিক নির্যাতনের ঘটনায় আলোচিত অবৈধ এবিসি নামক ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এ সময় লক্ষাধিক ইট ধ্বংস করা হয়। এছাড়া উপজেলার বেতাগী ইউনিয়নে কেবিএম নামক অরেকটি ইটভাটার মালিককে এস্কেভেটর দিয়ে পাহাড় থেকে মাটি কাটার দায়ে ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতিক দত্ত এই অভিযান পরিচালনা করেন। অভিযানে সহায়তা করেন পরিবেশ অধিদপ্তর এবং চট্টগ্রাম জেলা ও রাঙ্গুনিয়া থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, নানা কারণে আলোচিত রাঙ্গুনিয়ার ইসলামপুরের এবিসি ইটভাটা সম্পূর্ণ অবৈধ ছিল। ওই ইটভাটায় অভিযানকালে এবিসি কর্তৃপক্ষ কোন প্রকার বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। তাই আমরা সেটির চুল্লি, চিমনি গুঁড়িয়ে কাঁচা–পাকা প্রায় এক লাখ ইট মাটিতে মিশিয়ে দিয়েছি। একই দিন বিকালে উপজেলার বেতাগী ইউনিয়নের কেবিএম ইটভাটার মালিক মো. কামাল উদ্দীনকে পাহাড় থেকে এস্কেভেটর দিয়ে মাটি কাটার দায়ে ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, উপজেলার ইসলামপুর ইউনিয়নের অবৈধ এবিসি ইটভাটায় গত ২৫ ডিসেম্বর সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হন দ্যা বিজনেস স্ট্যান্ডার্ডের চট্টগ্রাম ব্যুরো অফিসের স্টাফ করেসপনডেন্ট আবু আজাদ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।