ঢাকাসোমবার , ১৭ জুলাই ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

সাতক্ষীরার পৌরসভার বর্ধিত পানির বিল স্থগিত অবশেষে জনগনের দাবীর মুখে পৌরসভা

মোঃ হাফিজুর রহমান সাতক্ষীরা সদর
জুলাই ১৭, ২০২৩ ১১:১৯ অপরাহ্ণ
Link Copied!

সাতক্ষীরার পৌরসভার বর্ধিত পানির বিল স্থগিত
অবশেষে জনগনের দাবীর মুখে পৌরসভা
মোঃ হাফিজুর রহমান সাতক্ষীরা সদর
সাতক্ষীরার পৌরসভা অবশেষে জনগনের দাবীর মুখে সাতক্ষীরা পৌরসভার বর্ধিত পানির বিল স্থগিত করা হয়েছে। ১৭ জুলাই সাতক্ষীরার পৌর মেয়র মো. তাজকিন আহমেদ চিশতি স্বাক্ষরিত এক অফিস আদেশে উক্ত বিল স্থগিত করা হয়। এর আগে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটিসহ বিভিন্ন সংগঠন বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবী জানিয়ে পৌরসভার সামনে দু’দফা গণঅবস্থান কর্মসূচি পালনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে। পৌর মেয়র স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়েছে, গত ৩০ এপ্রিল ২০২৩ সাতক্ষীরা পৌরসভার মাসিক সভার রেজুলেশনে পানির বিল বৃদ্ধির প্রস্তাব অনুমোদন করা হয় এবং ২৯ মে ২০২৩ তারিখে উক্ত বিল কার্যকর করা হয়। অফিস আদেশে আরো বলা হয়েছে, পানির বিল বৃদ্ধির প্রতি আপত্তি ও ক্ষোভ জানিয়ে সর্বস্তরের পৌরবাসী মানববন্ধনসহ নানা কর্মসূচী পালন করে যাচ্ছে এবং উক্ত পানির বিল বৃদ্ধির প্রস্তাব যথাযথ আইনি বিধান অনুসরণ না করেই অনুমোদন দেয়া হয়েছে বলে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির পক্ষ থেকে অভিযোগ জানানো হয়েছে। পৌরসভার নথিপত্রের উদ্বৃতি দিয়ে আদেশে আরো বলা হয়েছে, উক্ত পানির বিল বৃদ্ধি কার্যকরের ক্ষেত্রে পৌরবাসী পানি সরবরাহ ব্যবস্থাপনা নির্দেশিকা, ২০২৩ এর বিধি বিধান প্রতিপালিত হয় নাই। উক্ত নির্দেশিকার ১১ (৫) ১২ নং বিধি অনুযায়ী, পানির বিল বৃদ্ধি তথা পুনঃনির্ধারণের জন্য সংশ্লিষ্ট কমিটি বা কর্তৃপক্ষের অনুমোদন নেয়ার আইনি বাধ্যবাধকতা থাকলেও, এক্ষেত্রে তা প্রতিপালন করা হয় নাই। এমনকি, উক্ত নির্দেশিকার ১১ নং বিধিতে বর্ণিত বিধান অনুসরণ না করেই, পানির বিল ১০০% থেকে ৩০০% পর্যন্ত বাড়ানো হয়েছে, যা অস্বাভাবিক বেশি এবং পৌরবাসীর বিল পরিশোধের আর্থিক সামর্থ্যরে পরিপন্থী। অফিস আদেশে মো. তাজকিন আহমেদ আরো উল্লেখ করেছেন, পৌরসভা পানি সরবরাহ ব্যবস্থাপনা নির্দেশিকা, ২০২৩ এর বিধি-বিধান অনুসরণ না করেই এবং পৌরবাসীর পানির বিল পরিশোধের আর্থিক সামর্থ্য বিবেচনা না করে, বিধি বহির্ভূতভাবে অফিস আদেশের মাধ্যমে নতুন পানির বিল কার্যকর করা হয়েছে।
মেয়র চিশতি স্বাক্ষরিত অফিস আদেশে আরো বলা হয়েছে, “কাজেই, পৌরসভা পানি সরবরাহ ব্যবস্থাপনা নির্দেশিকা, ২০২৩ এর বিধান অনুযায়ী পানির বিল বৃদ্ধির ক্ষেত্রে সংশ্লিষ্ট কমিটি বা কর্তৃপক্ষের অনুমোদন না পাওয়া পর্যন্ত নতুন বিল কার্যকরের অফিস আদেশ যার স্মারক নং- ৪৬.০০.৮৭৬৬.০১০.৮৭.০০১.২২-৬১৯ তারিখ ২৯/০৫/২০২৩ এর কার্যকারীতা স্থগিত করা হল।
(মোঃ হাফিজুর রহমান সাতক্ষীরা জেলা
মোবাঃ নং ০১৭৯৯৪১৫৬৭৮)

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।