ঢাকাThursday , 3 August 2023
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অবৈধ বালু উত্তোলন
  4. অভিনন্দন
  5. অর্থনীতি
  6. আইন ও বিচার
  7. আক্রান্ত
  8. আটক
  9. আত্মহত্যা
  10. আনন্দ মিছিল
  11. আন্তর্জাতিক
  12. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  13. আবহাওয়া
  14. আর্থিক সহোযোগিতা
  15. আলোচনা সভা
আজকের সর্বশেষ সবখবর

স্কুল মিল্ক কর্মসূচী উদ্বোধন করলেন দিদারুল আলম এমপি

Link Copied!

স্কুল মিল্ক কর্মসূচী উদ্বোধন করলেন দিদারুল আলম এমপি

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় দেশের ৩০০ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বছরব্যাপী বিনামূল্যে দুধ পান করানোর পাইলট কর্মসূচি গ্রহণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় বুধবার ভাটিয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে প্রকল্পের আওতায় শিক্ষার্থীদের জন্য স্কুল মিল্ক কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও (চট্টগ্রাম ৪) সীতাকুণ্ড আসনের সাংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম।

উদ্বোধন অনুষ্ঠান শেষে আলহাজ্ব দিদারুল আলম এমপি শিক্ষার্থীদের দুধ পান করানোর মাধ্যমে কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে ভাটিয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৯২৪ জন শিক্ষার্থীকে দুধ পান করানো হয়। বিদ্যালয়ের ১ম থেকে ৫ম শ্রেণির সকল শিক্ষার্থীকে স্কুল খোলা থাকার দিনগুলোতে টিফিনের সময় বছরে ১৫০ দিন দুধ পান করানো হবে

উদ্বোধনী অনুষ্ঠানে সাংসদ দিদারুল আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার মেধাবী জাতি গঠনে কাজ করছে। একটি জাতি মেধাবী না হলে সে দেশ কোনদিন এগিয়ে যেতে পারে না।
তিনি আরও বলেন, শিক্ষার্থীদের মেধা বিকাশে ভালো খাবার প্রয়োজন। এর মধ্যে অন্যতম প্রধান খাদ্য দুধ। নিয়মিত দুধ খেলে পুষ্টি চাহিদা পূরণ ও রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি হয়। তাই বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেধাবী প্রজন্ম গড়ে তুলতে শিক্ষার্থীদের ভালো খাবারের ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। এ আলোকেই স্কুল মিল্ক কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহাদাত হোসেন এর সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার জিয়াউল কাদের এর সঞ্চলনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান এসএম আল মামুন, উপজেলা ভাইস চেয়ারম্যান জয়নব বিবি জলি, ভাটিয়ারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নাজিম উদ্দীন, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ তাহমিনা আরজু। আরও উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ নুরুচ্ছফা, উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ কামাল উদ্দিন, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা -ডাঃ প্রিয়ঙ্কা চৌধুরী প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।