ঢাকাSaturday , 24 December 2022
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

হাতির যন্ত্রণায় অতিষ্ঠ বাঁশখালীর বিভিন্ন ইউনিয়নের জনসাধারণ

Link Copied!

হাতির যন্ত্রণায় অতিষ্ঠ বাঁশখালীর বিভিন্ন ইউনিয়নের জনসাধারণ

কামরুল ইসলাম

চট্টগ্রাম বাঁশখালী উপজেলার জলদী চুনতি ইউনিয়ন সহ বিভিন্ন স্থানে চলছে পাহাড় কাটার ও গাছ কাটার মহোৎসব। উজাড় হয়ে যাচ্ছে বনাঞ্চল এতে করে বন্যপ্রাণীরা হারাচ্ছে তাদের আবাসস্থল এতে করে বন্য হাতির দল আঘাত আনছে কৃষি জমি ও জনবসতির উপর শুধু তাই নয় নিরঅপরাধ মানুষ তাদের জীবন পর্যন্ত হারাচ্ছে তবুও খবর নেই ফরেস্ট ডিপার্টমেন্টের। এতে করে প্রথম দায়ী হচ্ছে পাহাড় খেকো ও অবৈধ চোরাই কার্ড ব্যবসায়ীরা। অথচ তাদের দমন করতে যাদের উপর সরকার দায়িত্ব দিয়েছে তারা নীরব ভূমিকা পালন করছে।আর হাতির দল প্রতিদিন আঘাত আনছে জনবসতির উপর এই বিষয়ে সচেতন ব্যক্তি মহল সরকার এবং উর্ধতন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন। অন্যদিকে অভয়ারণ্যে ৬/৭ টি হাতির দল বেঁধে ঘুরে বেড়াচ্ছে লোকালয়ে আর ক্ষতি করছে লোকালয়ে । উক্ত বিষয়ে আরও জানা যায় বুধবার দুপুরে জলদী অভয়ারণ্যে রেঞ্জের চুনতি এলাকায় বনবিভাগের কর্মকর্তারা যখন
বনায়ন এলাকা পরিদর্শন করছিলেন তখন হাতির পালটি তাদের সামনে ও পড়ে।
কিন্তু কারো কোনও ক্ষতি করেনি বলে বনবিভাগের দায়িত্বশীল কর্মকর্তারা জানান। এ ব্যাপারে বনবিভাগের জলদী অভয়ারণ্য রেঞ্জের ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আনিসুজ্জামান গণমাধ্যমকে বলেন, বুধবার দুপুরে জলদী অভয়ারণ্যে রেঞ্জের চুনতি এলাকায় বনবিভাগের কর্মকর্তারা যখন বনায়ন সহ এলাকা পরিদর্শন করছিলেন তখন হাতির পালটি তাদের সামনে পড়ে।

পাহাড়ে হাতির খাবার ও আবাসস্থল ধ্বংস হয়ে যাওয়ার কারণে হাতির পাল লোকালয়ে প্রবেশ করেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।