ঢাকাThursday , 5 January 2023
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খুন
আজকের সর্বশেষ সবখবর

হিলিতে কমেছে তাপমাত্রা, বেড়েছে শীত

Link Copied!

হিলিতে কমেছে তাপমাত্রা, বেড়েছে শীত

দিনাজপুর হাকিমপুর প্রতিনিধ
মোঃ ওয়াজ কুরনী

দিনাজপুরের হিলিতে ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এ সময় বাতাসের আর্দ্রতা রেকর্ড হয়েছে ৯৩ শতাংশ। শীতজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছেন শিশু ও বৃদ্ধরা। হাসপাতালগুলোতে প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে রোগীর সংখ্যা।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকাল ৬টায় ওই তাপমাত্রা রেকর্ড করা হয়। তবে গরম কাপড়ের অভাবে বিপাকে পড়েছে অসহায় নিম্ন আয়ের মানুষগুলো। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না কেউ।

রিকশাচালক রফিক মণ্ডল বলেন, শীতের প্রকোপ বেড়ে যাওয়াতে রিকশা নিয়ে সকালে কাজে যেতে পারছি না। সংসারে তিনজন সদস্য রয়েছে। আমাকে রিকশা চালিয়ে তাদের চালাতে হয়। খুব বিপাকে পড়েছি আমি।

আব্দুল কাহের নামে এক কৃষক বলেন, হিমেল বাতাসের কারণে শীত বেশি। সেই সঙ্গে সূর্যেরও দেখা মিলছে না। বোরো ধানের বীজতলা নিয়ে খুব চিন্তার মধ্যে রয়েছি।

দিনাজপুর আবহাওয়া অফিসের কর্মকর্তা আসাদুজ্জামান জানান, বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকাল ৬টায় দিনাজপুরের হিলিতে ১০ ডিগ্রি তাপমাত্রা এবং ৯৩ শতাংশ বাতাসের আর্দ্রতা নির্ধারণ করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।