ঢাকারবিবার , ১৬ জুলাই ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

হিলিতে বাল্যবিবাহ দেওয়ার অভিযোগে মেয়ের বাবাকে ভ্রাম্যমান আদালতের জরিমান

Link Copied!

হিলিতে বাল্যবিবাহ দেওয়ার অভিযোগে মেয়ের বাবাকে ভ্রাম্যমান আদালতের জরিমান

দিনাজপুর হাকিমপুর প্রতিনিধ
মোঃওয়াজ কুরনী

দিনাজপুরের হিলিতে ৯ম শ্রেনীতে পড়ুয়া পনের বছর বয়সি এক কিশোরীর বাল্যবিবাহ দেওয়ার অপরাধে মেয়ের বাবাকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সেইসাথে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত মেয়েকে স্বামীর বাড়িতে না পাঠানোর মুচলেকা নেওয়া হয়েছে মেয়ের বাবার কাছ থেকে।

শনিবার (১৫ জুলাই) দুপুরে হিলির আলিহাট ইউনিয়নের বাওনা গ্রামে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট অমিত রায়। এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান সহ স্থানীয়রা উপস্থিতি ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় জানান, হিলির আলিহাট ইউনিয়নের বাওনা গ্রামে ৯ম শ্রেনীতে পড়ুয়া পনের বছর বয়সি এক কিশোরীকে বাল্যবিবাহ দেওয়া হয়েছে। গোপনে এমন খবর পেয়ে আজ সেখানে অভিযান চালানো হয়। এসময় মেয়ের বাবা ঘটনার সত্যতা স্বীকার করায় তাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে মেয়েকে বাড়িতে নিয়ে আসবেন ও প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত মেয়েকে স্বামীর বাড়িতে পাঠাবেন না মর্মে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।