ঢাকামঙ্গলবার , ২৭ জুন ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে কাঁচামরিচ আমদানি শুরু

Link Copied!

হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে কাঁচামরিচ আমদানি শুরু

দিনাজপুর হাকিমপুর প্রতিনিধ
মোঃওয়াজ কুরনী

প্রায় ১০ মাস বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে কাঁচামরিচ আমদানি শুরু হয়েছে।

সোমবার (২৬ জুন) হিলি উদ্ভিদ সংগনিরোধের উপসহকারী ইউসুফ আলী এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন সকাল সাড়ে ১০টায় কাঁচামরিচ বোঝাই একটি ট্রাক বাংলাদেশে প্রবেশে করে।

জানা গেছে, দেশের বাজারে কাঁচামরিচের দাম অস্বাভাবিকভাবে বাড়তে থাকায় বাংলাদেশ সরকার ভারত থেকে আমদানি করার সিদ্ধান্ত নিয়েছে। যার ফলে দেশের বাজারে ইতোমধ্যে কমতে শুরু করেছে দাম। বর্তমানে খুচরা বাজারে ২০ টাকা কেজি প্রতি কমে বিক্রি হচ্ছে ১৮০ টাকা দরে।

উপ-সহকারী ইউসুফ আলী বলেন, ভারত থেকে কাঁচামরিচ ও টমেটো আমদানির খবরে এখন পর্যন্ত হিলি স্থলবন্দরের পাঁচজন আমদানিকারক প্রতিষ্ঠান ১ হাজার ৯০০ মেট্রিকটন কাঁচামরিচ এবং ১ জন আমদানিকারক প্রতিষ্ঠান ৫০০ মেট্রিক টন টমেটো আমদানির জন্য এলসি করেছেন।

তিনি আরও জানান, সোমবার সকাল সাড়ে ১০টায় কাঁচামরিচ বোঝাই একটি ট্রাক বাংলাদেশে প্রবেশে করে। সততা বাণিজ্যালয় নামের একটি আমদানিকারক প্রতিষ্ঠান মরিচগুলো আমদানি করেছেন।

উল্লেখ্য, গত বছরের ২৪ আগস্ট থেকে ভারত থেকে কাঁচামরিচ আমদানি বন্ধ ছিল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।