ঢাকাThursday , 6 July 2023
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অবৈধ বালু উত্তোলন
  4. অভিনন্দন
  5. অর্থনীতি
  6. আইন ও বিচার
  7. আক্রান্ত
  8. আটক
  9. আত্মহত্যা
  10. আনন্দ মিছিল
  11. আন্তর্জাতিক
  12. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  13. আবহাওয়া
  14. আর্থিক সহোযোগিতা
  15. আলোচনা সভা
আজকের সর্বশেষ সবখবর

১০সংসদীয় আসনে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন

Link Copied!

১০সংসদীয় আসনে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন

কামরুল ইসলাম
চট্টগ্রাম-১০ সংসদীয় আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষদিন আজ। নির্বাচন কমিশন থেকে ১৪ জন মনোননয়পত্র সংগ্রহ করেছেন। ইতোমধ্যে একজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ৩০ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে।
সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীনের মৃত্যুর কারণে আসনটিতে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে ও প্রতিটি ভোটকেন্দ্র সিসি ক্যামেরার আওতায় থাকবে।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, গতকাল সোমবার পর্যন্ত ১৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন, আওয়ামী লীগের মো. মহিউদ্দিন বাচ্চু, কে বি এম শাহজাহান, এ কে এম বেলায়েত হোসেন, মো. ফয়সাল আমীন, মোহাম্মদ হোসেন, সৈয়দ মাহমুদুল হক, মো. এরশাদুল আমীন, জাতীয় পার্টির মো. সামসুল আলম, গণফ্রন্টের মো. মফিজ উদ্দিন আহমেদ, তৃণমূলের দীপক কুমার পালিত, গণমুক্তি জোটের রশিদ মিয়া, স্বতন্ত্র প্রার্থী মো. আরমান আলী, বাবু দাশ, মনজুরুল ইসলাম ভূইয়া।
ঘোষিত তফসিল মতে, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় চার জুলাই, মনোনয়নপত্র বাছাই ছয় জুলাই, আপিল দায়ের ৭-৯ জুলাই, আপিল নিষ্পত্তি ১০-১১ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ জুলাই ও প্রতীক বরাদ্দ ১৩ জুলাই। এছাড়া ভোটগ্রহণ হবে ৩০ জুলাই।প্রসঙ্গত, গত দুই জুন চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ডা. আফছারুল আমীন মারা যান। তার মৃত্যুতে চার জুন আসনটি শূন্য ঘোষণা করা হয়। মৃত্যুর আগ পর্যন্ত ডা. আফছারুল আমীন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। এ আসন থেকে তিন বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।