ঢাকাThursday , 5 January 2023
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

১১ জনকে অবৈধ স্থাপনার দায়ে জরিমানা করেছে চসিক

Link Copied!

১১ জনকে অবৈধ স্থাপনার দায়ে জরিমানা করেছে চসিক

কামরুল ইসলাম চট্টগ্রাম

১১ জনকে অবৈধ স্থাপনার দায়ে জরিমানা করেছে চসিক এই অভিযানের নেতৃত্ব দেন মারুফা বেগম ও মনীষা মহাজন।

বিস্তারিত জানতে গিয়ে বিশ্বস্ত সুত্রে জানাযায় চট্টগ্রাম
নগরীর পতেঙ্গা ও ইপিজেডের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেছে সিটি কর্পোরেশন।

অভিযানে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। পাশাপাশি ১১ জনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন এসব অভিযান পরিচালনা করেন।

সিটি কর্পোরেশন সূত্রে জানা যায়, নগরীর পতেঙ্গা থানার বিজয় নগর, ইপিজেড থানার সন্টগোলা ক্রসিং থেকে ইপিজেড পর্যন্ত ভিআইপি রোডের উভয় পার্শ্ব ও ইশান মিস্ত্রি হাট এলাকার ফুটপাত ও নালার জায়গা দখল করে অবৈধভাবে দোকান নির্মাণ, দোকানের অংশ বর্ধিত করে ফুটপাতে মালামাল রেখে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় শতাধিক অবৈধ দোকান ও স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ সময় রাস্তা দখল করে দোকান বর্ধিত করার দায়ে এক ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু করে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে আরও ছিলেন সিটি মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।

অন্যদিকে স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত অপর একটি অভিযানে নগরীর সদরঘাট রোডের উভয় পাশের রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা ও নির্মাণ সামগ্রী রাখার দায়ে ১০ ব্যক্তির বিরুদ্ধে মামলা দাযের করে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও পুলিশ সহায়তা প্রদান করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।