ঢাকাMonday , 23 January 2023
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

১২০ জন ভূমি হিন পরিবার মাথা গোঁজার ঠাঁই পাবে বাঁশখালী

Link Copied!

১২০ জন ভূমি হিন পরিবার মাথা গোঁজার ঠাঁই পাবে বাঁশখালী

কামরুল ইসলাম

১২০টি ভূমি হীন পরিবার মানবতার মা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক ভালবাসার কারণে চট্টগ্রাম দক্ষিণ জেলার বাঁশখালী উপজেলায় আবারও মাথা গোঁজার ঠাঁই পেথে যাচ্ছে । এ লক্ষ্যে বাঁশখালী উপজেলা প্রশাসন তিনটি স্থানে দখলে থাকা সরকারি জায়গা উদ্ধার এবং তাতে সরকারিভাবে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ কার্যক্রম শুরু করেছে। প্রায় ২ কোটি টাকার ৩.৭০ একর সরকারি সম্পত্তি উদ্ধার করে গড়ে তোলা হচ্ছে আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো। বাঁশখালী পৌরসভার উত্তর জলদী ও দক্ষিণ জলদী এবং সরলের পাইরাং এলাকায় বিভিন্ন সময় অভিযান চালিয়ে এ জায়গা উদ্ধার করে বাঁশখালী উপজেলা প্রশাসন। মুজিব বর্ষ উপলক্ষে বাঁশখালীতে পৌরসদর পূর্ব জলদী, চাম্বল, খানখানাবাদ, পুকুরিয়ায় প্রায় ২০০ গৃহহীন পরিবারকে বিনামূল্যে ২ শতক জায়গা সহ ঘর প্রদান করা হয়। যা হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় এবার নতুন করে ১২০টি ঘর নির্মাণের কার্যক্রম শুরু করা হয়। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের প্রকৌশলী লিপটন ওম ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিয়াদ হোসেন বলেন, চলমান প্রকল্পের কাজ প্রতিনিয়ত তদারকি করা হচ্ছে।

বাঁশখালী সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান বলেন, বাঁশখালীতে সরকারি খাস জমি নানা স্থানে বিভিন্ন ভাবে জনগণ দখল করে আছে। বর্তমানে সরকার এ সব জায়গায় সাধারণ ভূমিহীন ও গৃহহীনদের ঘর নির্মাণের উদ্যোগ নিয়েছে। সাম্প্রতিক সময়ে পৌরসভার উত্তর জলদী ও দক্ষিণ জলদী এবং সরলের পাইরাং এলাকায় উদ্ধার করা ১ কোটি ৭৫ লক্ষ টাকা মূল্যের জায়গায় নতুন করে ঘর নির্মাণের কার্যক্রম শুরু করা হয়। শীঘ্রই দখল হওয়া সব সরকারি সম্পত্তি উদ্ধার করে সেখানে সাধারণ ভূমিহীন ও গৃহহীনদের জন্য আরো ঘর নির্মাণের কাজ করা হবে বলে তিনি জানান।

উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরী জানান, বাঁশখালীতে বিগত দিনে প্রায় গৃহহীন ২০০ পরিবারকে নতুন ঘর দেওয়া হয়েছিল। এখন আরো ১২০টির মত নতুন ঘর নির্মাণের কাজ চলছে। তিনি পর্যায়ক্রমে সকল ভূমিহীন ও গৃহহীনদের মাঝে সরকারি উদ্যোগে ঘর নির্মাণ করে দেওয়া হবে বলে জানান

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।