ঢাকাFriday , 6 January 2023
  1. অপরাধ
  2. অভিনন্দন
  3. অর্থনীতি
  4. আইন ও বিচার
  5. আটক
  6. আত্মহত্যা
  7. আন্তর্জাতিক
  8. আর্থিক সহায়তা
  9. আলোচনা সভা
  10. আহত
  11. উদ্বোধন
  12. এক্সিডেন্ট
  13. ওয়াজ মাহফিল
  14. কৃষি বার্তা
  15. খুন
আজকের সর্বশেষ সবখবর

২৫ টা গরু জব্দ করেছেন বিজিবি বিপাকে পড়েছে চকরিয়া থানা

Link Copied!

২৫ টা গরু জব্দ করেছেন বিজিবি বিপাকে পড়েছে চকরিয়া থানা

কামরুল ইসলাম

আলীকদম ও বার্মা বর্ডার দিয়ে গরু চোরাচালান করতে গিয়ে বিজিবির হাতে জব্দ ২৫ টা গরু এই নিয়ে বিপাকে পড়েছে চকরিয়া থানা।

বিস্তারিত জানতে গিয়ে বিশ্বস্ত সুত্রে জানাযায় থাইল্যান্ড থেকে মিয়ানমার হয়ে চোরাচালানের মাধ্যমে দেশের আলীকদম সীমান্ত দিয়ে ঢোকার পর কক্সবাজারের চকরিয়ার মানিকপুর থেকে বিজিবি কর্তৃক জব্দকৃত ২৫টি গরু নিয়ে বিপাকে পড়েছে চকরিয়া থানা। সপ্তাহ-দেড়েক আগে গরুগুলো জব্দের পর চোরাচালান সিন্ডিকেটের ১০ সদস্য এবং বহনকারী পিকআপ ভ্যানের পাঁচ চালকসহ ১৫ জনের নাম উল্লেখ এবং আরো ৭ জনকে অজ্ঞাত আসামি করে থানায় মামলা রুজু করে বিজিবি। একইসাথে গাড়িসহ জব্দকৃত গরুগুলো হেফাজতে দেওয়া হয় চকরিয়া থানার। এতে দৈনন্দিন খাবার যোগাড় করাসহ প্রচণ্ড শীতে গরুগুলোর দেখভাল করা নিয়ে বেশ বেকায়দায় রয়েছে চকরিয়া থানা ।

সরেজমিনে দেখা গেছে, জব্দৃকত গরুগুলো বর্তমানে চকরিয়া থানার পুকুর পাড়ে গাছের সঙ্গে বেঁধে রাখা আছে। দিনদিন গরুগুলো শুকিয়ে যাচ্ছে। আর গরুগুলোর মালিক সেজে কয়েক ব্যক্তি প্রতিদিন খাবারের ব্যবস্থাও করছে। এই অবস্থায় পুলিশও কথিত মালিকদের বাধা দিচ্ছে না মানবিক বিবেচনায়। অভিযোগ উঠেছে, চোরাচালান হয়ে দেশে ঢোকা গরুগুলোর যারা মালিক বলে দাবি করছেন মূলত তারাই চোরাচালানি সিন্ডিকেটের সদস্য। কিন্তু রহস্যজনক কারণে তারা মামলার আসামি হয়নি। এই অবস্থায় প্রকৃত চোরাচালানিরাই পার পেয়ে যাওয়ার আশঙ্কা করছেন পুলিশসহ অনেকে।

চোরাচালানের ধারায় চকরিয়া থানায় বিজিবি কর্তৃক রুজুকৃত মামলার তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর সেলিম হোসেন বলেন, কারা এসব গরুর চোরাচালানি তাদের তথ্য বের করা হচ্ছে। অচিরেই এই মামলার তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করা হবে।

থানা হেফাজতে থাকা গরুগুলোর বিষয়ে কী পদক্ষেপ নেওয়া হচ্ছে, এমন প্রশ্নে চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী গনমাধ্যমকে বলেন, গরুগুলো থানা হেফাজতে দেওয়া হয়েছে এক সপ্তাহ হয়ে গেছে। গরুগুলোর বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত কী হবে তা আদালতের ওপরই নির্ভর করছে। এজন্য মামলার তদন্তকারী কর্মকর্তা আবেদন করেছেন। তবে এখনো কোনো আদেশ আসেনি। আদালত যেভাবেই আদেশ দেবেন সেভাবেই পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।