ঢাকাসোমবার , ২৯ এপ্রিল ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

কালিগঞ্জে প্রবাসীর বৃক্ষ নিধনের পরে জবরদখলের অভিযোগ উঠেছে

স্টাফ রিপোর্টার
এপ্রিল ২৯, ২০২৪ ৭:৪০ অপরাহ্ণ
Link Copied!

কালিগঞ্জে প্রবাসীর বৃক্ষ নিধনের পরে জবরদখলের অভিযোগ উঠেছে

সাতক্ষীরা, বিশেষ প্রতিনিধিঃ

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার পল্লীতে আমেরিকা প্রবাসীর জমি থেকে বৃক্ষ নিধনের পরে জবরদখল করার অভিযোগ উঠেছে। ঘটনাটি উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের ধলবাড়িয়া গ্রামে ঘটেছে।

বিষয়টি ঘীরে সংশ্লিষ্ট এলাকায় উত্তেজনা বিরাজ করছে বলে জানাগেছে। প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন প্রবাসীর শাশুড়ী জাহানারা আহমেদ (৬৮)। অভিযোগ ও সরেজমিন সূত্রে জানাগেছে, উপজেলার ধলবাড়িয়া রামচন্দ্রপুর মৌজায় ২৬৩ খতিয়ানে ৫৯৭, ৫৭৮ ও ৫৮২ দাগে ২৩০০ শতক জমি আমেরিকা প্রবাসী আশরাফুল আলম এর স্ত্রী শামিমা আলমের নামীয় ও দীর্ঘ ৪০ বছরের দখলীয়। মালিক প্রবাসে থাকায় উক্ত সম্পত্তি বর্তমানে দেখাশোনা করেণ বয়বৃদ্ধা শাশুড়ী জাহানারা আহমেদ। তিনি গত ৩ এপ্রিল-২৪ তারিখে ঢাকায় অবস্থানরত ছোট ছেলে আমিনুর রহমান বকুলের সাথে ওমরা পালনের জন্য বাড়ি থেকে চলে যান।

এ সুযোগে পূর্ব পরিকল্পিত ভাবে একই গ্রামের মৃত আমির আলী তরফদারের ছেলে পরসম্পদ লোভী বুলবুল ইসলাম তরফদার ঐ জমি থেকে ২০/২৫ বছর বয়সী ফলজ, বনজ প্রায় ১৭ টি গাছ কেটে সাবাড় করে দিয়ে বিক্রিত সমুদয় অর্থ আত্মসাৎ করেছেন। প্রখর তাবদাহে সরকারসহ দেশের বিভিন্ন রাজনৈতিক সংগঠন যেখানে বৃক্ষ রোপন অভিযানে নেমে পড়েছেন ঠিক সেই সময়ে বৃক্ষ নিধনের এমন ঘটনা ব্যাপক সমালোচিত হয়েছেন বুলবুল ইসলাম তরফদার।

জাহানারা আহমেদ এ প্রতিনিধিকে জানান, গত ২১ এপ্রিল-২৪ তারিখে পবিত্র ওমরাহ পালন শেষে বাড়িতে ফিরে দেখতে পাই সবুজ বনায়নে ভরা বৌমার জমি থেকে পূর্ব পরিকল্পিত ভাবে ষড়যন্ত্রমূলক বিভিন্ন প্রজাতির গাছ কেটে সাবাড় করে দিয়েছে। এরপরেও সম্পুর্ণ গায়ের জোরে ২৫ এপ্রিল-২৪ বেআইনে দলবদ্ধ হয়ে উক্ত জমিতে পিলার বসিয়ে ঘেরা ও নেট দিয়ে জবর দখল করেছেন।

বাঁধা দিতে গেলে নানান রকম হুমকি ধমকী দিয়ে বৃদ্ধা জাহানারা আহমেদ ও তার কর্মচারীকে হাকাইয়া দেয়। এঘটনার সংবাদে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম পরিদর্শন করেন এবং হীন জবরদখলের প্রতিবাদ করেন। এঘটনায় সুষ্ঠু বিচার ও বিহিতের দাবীতে থানায় অভিযোগ দায়ের করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST