ঢাকাশনিবার , ৪ মে ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

কালিগঞ্জে বারি ১ জাতের রসুনের বাম্পার ফলন, ভালো দাম পেয়ে খুশি কৃষক

admin
মে ৪, ২০২৪ ৬:২১ অপরাহ্ণ
Link Copied!

কালিগঞ্জে বারি ১ জাতের রসুনের বাম্পার ফলন, ভালো দাম পেয়ে খুশি কৃষক

এস এম শাহাদাত বিশেষ প্রতিনিধি

 

বারি ১ জাতের রসনের বাম্পার ফলন ও ভালো বাজার দর পেয়ে খুশির রেহানা বেগম রসুন চাষীর মুখে।গতবারের তুলনায় এ বছর রসুনের ফলন ও দাম ভালো পাওয়ায় খুশি কালিগঞ্জ উপজেলার রতনপুর ইউনিয়নের গোয়ালপোতা গ্রামের রসুন চাষি রেহানা বেগম । উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, আবহাওয়া অনুকূলে থাকায় জি কে বি এস পি প্রকল্পের আওতায় বারি রসুন এক চাষ করে ব্যাপক লাভ করেছেন প্রদর্শনী কৃষাণী রেহেনা বেগম। এ বছর ৫০ শতক জমিতে ৪০ হাজার টাকা খরচ করে ‌ ১ লক্ষ ৫২ হাজার টাকা লাভ করেছে তিনি । এবং প্রতি মণ রসুন স্থানীয় হাট বাজারে বর্তমান ভালো সাইজের রসুন ৪ হাজার থেকে সাড়ে ৫ হাজার টাকা মণ দরে বিক্রি করেছে ।
উপসহকারী কৃষি কর্মকর্তা আমিনুর রহমান জানান বারি রসুন-১ খুবই ভালো জাতের রসুন যা এই এলাকায় চাষ করার জন্য উপযুক্ত এবং ফলন ও ভালো হয়েছে। কৃষকের লাভ হওয়ায় অনেক চাষি আগামীতে রসুন চাষে আগ্রহ প্রকাশ করেছে। জি কে বি এস পি প্রকল্পের আওতায় আরও অনেক প্রদর্শনি অত্র ব্লকে চলমান আছে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST