ঢাকাসোমবার , ১ জুলাই ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

গাংনীতে লাউ ক্ষেত কর্তনে অভিযোগের ২ সপ্তাহ পার হলেও বিচার পায়নি হাসিনা 

মাহবুব, গাংনী
জুলাই ১, ২০২৪ ১১:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

গাংনীতে লাউ ক্ষেত কর্তনে অভিযোগের ২ সপ্তাহ পার হলেও বিচার পায়নি হাসিনা
মাহবুব, গাংনী
মেহেরপুরের গাংনীতে লাউ ক্ষেতের লাউ গাছ কর্তনে থানায় লিখিত অভিযোগের ২ সপ্তাহ পার হলেও ন্যায্য বিচার পায়নি হোগলবাড়ীয়া গ্রামের বিধবা হাসিনা বেগম। জানা যায়, গত ২০ জুন গাংনী উপজেলার মটমুড়া ইউনিয়নের হোগলবাড়ীয়া গ্রামের মরহুম প্রতিবন্ধী নূরাবুল ইসলামের স্ত্রী হাসিনা বেগমের ১৫ কাঠা জমির লাউ ক্ষেতের মধ্যে প্রায় ১০ জমির লাউ গাছ কর্তন করে  তিনার ছেলে হাসিবুল ইসলাম। পরে ন্যায্যা বিচার ও ক্ষতিপূরনে গাংনী থানায় লিখিত অভিযোগ করেন হাসিনা বেগম। পরে বাদী বিবাদী দু’জনকেই ডেকে পাঠানো হয় থানাতে কিন্তু চেয়ারম্যান সোহেল আহমেদকে নিয়ে বিষয়টির মিমাংসার জন্য দায়িত্ব নেন স্থানীয় ইউপি সদস্য আয়েজদ্দীন। কিন্তু ২ সপ্তাহ অতিবাহিত হলেও বিধবা হাসিনা বেগম পায়নি ন্যায় বিচার। ন্যায় বিচারের আশায় বারবার ইউপি সদস্যকে তাগিদ দিলে বিভিন্ন তালবাহানা করে দিন পিছাচ্ছে।
রোববার (৩০ জুন), সরেজমিনে হোগলবাড়ীয়া গিয়ে হাসিনা বেগমসহ  বিভিন্ন লোকজনের সাথে আলাপে জানা গেছে হাসিনা বেগমের ছেলে একেবারে ভিন্ন ধরনের। চেয়ারম্যানের লোকজনের সাথে চলাচল তার। ক্ষমতার দাপট দেখিয়ে হাসিবুল তার মা হাসিনা বেগমকে বিভিন্নভাবে হামকী-ধুমকী এমনকি সামনে পেলে হত্যা করবে বলে লোকমুখে শোনা যাচ্ছে। এ ভয়ে ভীতু হয়ে হাসিনা বেগম বাড়ির বাইরে বেরুতে পারছেনা এমনকি মাঠের চাষাবাদও দেখতে পারছেনা বলে জানান তিনি।
হাসিনা বেগম জানান, তিনার নিজস্ব জমি ২ লাখ ৯০ হাজার টাকায় বন্ধক দেয় (টাকা ফেরত দিলে জমি ফেরত চুক্তিতে) গ্রামের হামিদুল ইসলামকে। যেখানে হামিদুল ইসলাম লাউ চাষ করে। লাউ চাষে এ পর্যন্ত প্রায় ৪০ হাজার টাকা খরচ করেছেন হামিদুল ইসলাম। কিন্তু গত ২০ জুন বেলা সাড়ে ১১ টার দিকে হাসিনা বেগমের ছেলে লাউ গাছ কর্তন করে দেওয়ায় বিপদে পড়েছেন হামিদুল। হাসিবুল খারাপ প্রকৃতির লোক হওয়ায় মারধর করবে ভয়ে তার মা হাসিনাকে গাছ কর্তনের বিষয়ে জানালে গাংনী থানায় লিখিত অভিযোগ করেন হাসিনা বেগম। কিন্তু অভিযোগের ২ সপ্তাহ পার হলেও কোন সুবিচার পায়নি তিনি। বরং ছেলে কর্তৃক হামকী-ধামকীর মধ্যে রয়েছেন তিনি। স্বামীর বাড়ি থেকে বের করে দেওয়া হয়েছে তিনাকে। মারধর করা হয়েছে তিনার একমাত্র প্রতিবন্ধী মেয়েকেও। এমতবস্থায় কোথায় ও কার কাছে গেলে সুবিচার পাবে এবং লাউ গাছ কর্তনের ক্ষতিপূরন পাবে এ নিয়ে ভেবে কূল পাচ্ছে না।
গাংনী থানায় অভিযোগের পর মিমাংসা করে দেবে বলে দায়িত্ব নেওয়া ইউপি সদস্য আয়েজদ্দীনকে ফোন করা হলে চেয়ারম্যান ঢাকা গেছে ফিরে আসলেই মিমাংসায় বসবে বলে জানান। গাংনী থানার এসআই শাকিলকে ফোন করা হলে ইউপি সদস্য দায়িত্ব নিয়েছেন তিনি মিমাংসা করবেন বলে জানান। এবিষয়ে গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলামকে ফোন করা হলে তিনি ফোন কল রিসিভ করেননি। কিন্তু দ্রুততম সময়ে বিধবা হাসিনা বেগম সুবিচার পাবেন এমনটাই প্রত্যাশা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST