ঢাকাসোমবার , ৬ মে ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

ঘোড়াঘাট বৈদ্যুতিক ট্রান্সফর্মার চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

admin
মে ৬, ২০২৪ ৭:২১ অপরাহ্ণ
Link Copied!

ঘোড়াঘাট বৈদ্যুতিক ট্রান্সফর্মার চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ

 

দিনাজপুরের ঘোড়াঘাটে বৈদ্যুতিক ট্রান্সফর্মার ও চোরাইকৃত বিভিন্ন মালামাল সহ চোর চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

সোমবার (৬ মে) বিকেলে ঘোড়াঘাট থানায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন, হাকিমপুর-ঘোড়াঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম। গ্রেপ্তারকৃত আসামীরা হলেন, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার দক্ষিণ দেবীপুর গ্রামের সাইফুল ইসলামের ছেলে কাওছার ইসলাম (২২), কশিগাড়ী গ্রামের রফিকুল ইসলামের ছেলে আনারুল ইসলাম (৩৫) ও একই গ্রামের আলমগীর হোসেনের ছেলে সাব্বির হোসেন (২০), গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ছোট শিমুলতলী গ্রামের সাহেব আলীর ছেলে রতন মিয়া (৩৫) ও গাইবান্ধা সদর থানার ডেভিড কোম্পানি মোড় এলাকার শাহারুল ইসলামের ছেলে রিয়াজ আনন্দ (২৮)।

সংবাদ সম্মেলনে তিনি জানান,

ঘোড়াঘাট থানাধীন ৩নং সিংড়া ইউপির অন্তর্গত হাটপাড়া গ্রামের আব্দুল হামিদের ছেলে জনৈক আল আমিন নামে একজন দিনাজপুর পল্লী বিদ্যুৎ-২ এর আওতাধীন রানীগঞ্জ সাব জোনাল অফিসে অভিযোগ করেন যে,
গত ২৪ এপ্রিল, ২০২৪ তারিখে রাত্রী অনুমান ১২ ঘটিকা থেকে ৪ ঘটিকার মধ্যে যেকোন সময়ের মধ্যে
তাহার গ্রামে বিদ্যুতিক খুঁটি হতে একটি ট্রান্সফরমার চুরি হয়েছে। এ ঘটনায় ০৬/০৫/২৪ খ্রিঃ তারিখে ঘোড়াঘাট সাব জোনাল অফিসের এজিএম জনাব মেহেদী হাসান ঘোড়াঘাট থানায় একটি এজাহার দাখিল করেন।

তিনি আরও জানান, সম্মানিত সুপার জনাব শাহ ইফতেখার আহম্মেদ পিপিএম মহোদয়ের নির্দেশনা ও অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) আব্দুল্লাহ আল-মাসুম এর সমন্বিত পরিকল্পনায় ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান, পুলিশ পরিদর্শক (তদন্ত) দেবব্রত রায় এবং তদন্তকারী কর্মকর্তা এসআই (নিঃ) মেহেদী হাসান এর সহ আরো অনেকে আমার নেতৃত্বে সোমবার (৬ মে) দিনভর দিনাজপুর জেলার ঘোড়াঘাট থানা এলাকা এবং গাইবান্ধা সদর ও পলাশবাড়ী থানা এলাকায় অভিযান চালিয়ে চোর চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হই। চোরদের দেয়া তথ্য মতে উক্ত বৈদ্যুতিক চুরি যাওয়া একটি ট্রান্সফরমার এবং বিদ্যুৎ সরবরাহের কাজে ব্যবহারিত বিভিন্ন সাইজের বৈদ্যুতিক তার উদ্ধার পূর্বক চুরির কাজে ব্যবহারিত বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে। জব্দকৃত মালামাল গুলোর মধ্যে ২টি লোহা কাটার হেস্কো ফ্রেম, ১৮টি হেস্কো ব্লেড, কালো টেপ, ১টি ৫ কেভি ট্রান্সফর্মার, স্লাই রেঞ্জ, স্ক্রিন ড্রাইভার, প্লাস, রশিদ, লোহার পুলি ক্যারিয়ার, লোহার রড, ৩ বস্তা এ্যালুমিনিয়ামের কাটা তার ৫ বস্তা নিউটাল সার্ভিস তার সহ বিভিন্ন বৈদ্যুতিক সরঞ্জাম রয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামীরা দীর্ঘদিন যাবৎ ঘোড়াঘাট সহ আশপাশের বিভিন্ন জেলা-উপজেলায় ট্রান্সফরমার চুরির কথা স্বীকার করেছেন। গ্রেপ্তারকৃত আসামীদেরকে দিনাজপুর বিজ্ঞ আদালতে প্রেরণ করার প্রক্রিয়া চলমান রয়েছে। এছাড়া মামলার অধিকতর তদন্ত সাপেক্ষে এর সাথে যদি আরও কেউ জড়িত থাকে পরবর্তীতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST