বুধবার , ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চট্টগ্রাম সহ কয়েকটি স্থানে আরও তিন দিন বৃষ্টি হবে

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ২ মে, ২০২৩

চট্টগ্রাম সহ কয়েকটি স্থানে আরও তিন দিন বৃষ্টি হবে

কামরুল ইসলাম

ঝড়-বৃষ্টি থাকতে পারে আরও তিনদিন
চট্টগ্রাম ছাড়া সব বিভাগেই কমবেশি বৃষ্টি হচ্ছে। সঙ্গে থাকছে কালবৈশাখী। তবে ঝড়-বৃষ্টির প্রবণতা আরও তিন দিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। প্রায় বৃষ্টিহীন থাকায় চট্টগ্রাম বিভাগের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বইছে। মঙ্গলবারও (২ মে) তা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। তবে দেশের রাতের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে বলে পূর্বাভাস দিয়েছে সংস্থাটি।
মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।
চট্টগ্রাম, রাঙামাটি, ফেনী, কক্সবাজার ও বান্দরবান জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা আগামী তিন দিন অব্যাহত থাকতে পারে বলেও জানান তিনি।
মঙ্গলবার সকালে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ১৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪ ডিগ্রি সেলসিয়াস।