ঢাকারবিবার , ১৬ জুন ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল

চামড়ার উপযুক্ত মূল্য পেতে রপ্তানির পথ প্রসার করার দাবি জানিয়েছে ক্যাব

কুমিল্লা ব্যুরো
জুন ১৬, ২০২৪ ১:৪৫ অপরাহ্ণ
Link Copied!

চামড়ার উপযুক্ত মূল্য পেতে রপ্তানির পথ প্রসার করার দাবি জানিয়েছে ক্যাব

কুমিল্লা ব্যুরো

গত কাল (১৩ জুন) কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ ও বাস্তবায়ন বিষয়ক সেমিনারে চামড়া উপযুক্ত মূল্য পেতে রপ্তানির পথ প্রসারের দাবি জানিয়েছে ক্যাব।
ক্যাব – কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক কাজী মাসউদ বলেন চামড়া দেশের একটা গুরুত্বপূর্ণ অর্থকরী সম্পদ। এই সম্পদ যথাযথ ব্যবস্হাপনার অভাবে রপ্তানি হচ্ছে না। তাই যথাপোযুক্ত মূল্যও পাওয়া যাচ্ছে না।
সরকার গরুর চামড়ার মূল্য নির্ধারণ করেছেন মফস্বল এলাকায় ৫০- ৫৫ এবং শহরে ৫৫- ৬০ টাকা। এর ফলে দুই – তিন লক্ষ টাকায় কেনা গরুর চামড় বিক্রি করতে হচ্ছে সর্বচ্চো ৩- ৪শ টাকায়।
স্হানীয় পর্যায়ে চামড়ার উপযুক্ত মূল্য না পাওয়ায় জনগণ এই সম্পদটির প্রতি তেমন যত্নশীল নয়।
উল্লেখ্য,দেশে চামড়া রপ্তানির এল ডাব্লিউ জি লাইসেন্স ছিল মাএ দুইটি। এ বছর আরো ৪ টি লাইসেন্স নতুন করে দেয়া হয়েছে। চামড়া শিল্পের উন্নয়নে রপ্তানির পথ প্রসারসহ কার্যকরি প্রদক্ষেপ নেয়ার আহ্বান জানান ক্যাব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST