শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

জয়নগর ইউনিয়নে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়মের অভিযোগ

প্রকাশিত হয়েছে- বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩
জয়নগর ইউনিয়নে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়মের অভিযোগ
শাহিনুর রহমান শাহিন সাতক্ষীরা জেলা প্রতিনিধি
সাতক্ষীরা কলারোয়া উপজেলা জয়নগর ইউনিয়ন পরিষদে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভিজি,এফ এর চাউল ১০৫ বস্তা হত-দরিদ্রদের মাঝে বিতরণের জন্য দেওয়া হয়েছে। যেটার সঠিক বিলি-বন্ঠণে অনিয়মের অভিযোগ উঠেছে।
জয়নগর ইউনিয়নের একাধিক ইউপি সদস্যরা জানান, ১০ কেজি করে চাউল দিলেও ১০৫ বস্তা চাউলে ৫২৫ জন হতদরিদ্র পরিবার পাবে। সেখানে আমাদের চেয়ারম্যান ৯টা ওয়ার্ডে ইউপি সদস্যদের ২৩ টা করে সিলিপ দিয়েছে ও ৩ জন মহিলা ইউপি সদস্যাকে ২৩ টা করে মোট সিলিপ দিয়েছে ২৭৬টা সিলিপ ধরিয়ে দিয়েছে। আর বাকি সিলিপগুলো কোথায় গেল প্রশ্ন তাদের। এবং যাদেরকে সিলিপ দেওয়া হয়েছে তাদেরকে ৮ কেজি করে চাউল দেওয়া হয়েছে। ২৭৬টা সিলিপ ৫৫২ কেজি চাউল কম দেওয়ার অভিযোগ চেয়ারম্যান বিশাখার বিরুদ্ধে। এই চাউল গুলো সব বস্তা ভরা ইউনিয়ন পরিষদের ভেতরে চেয়ারম্যান বিশাখা’র হেফাজতে আছে বলেও জানান তারা।
এ বিষয়ে নাম প্রকাশে একাধিক ওয়ার্ড সদস্যরা  জানান, সাবেক চেয়ারম্যান শামসুদ্দিন আল মাসুদ বাবু ক্ষমতায় থাকতে আমরা দায়িত্ব পালন করেছি। আমরা জানি ভিজি,এফ,এর চাউল একদিনে তো দরিদ্রদের মাঝে বিতরণ করতে হয়। এই চেয়ারম্যানের কি অসাধু উদ্দেশ্য আছে তা আমরা বুঝতে পারছি না। ইউনিয়ন পরিষদের সকল কাজ চেয়ারম্যান মন গড়া নিয়মে করেন। আমাদের কাছ থেকে কোন মতামত নেযন না।
এবিষয়ে জানতে চেয়ারম্যান বিশাখা’র মুঠোফোনে বারবার কল দিলেও ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
প্রকৃত হত-দরিদ্র পরিবারের মাঝে যেন এই চাল বিতরণ করা হয় সে বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা সচেতন মহলের।